আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০২২, মঙ্গলবার |

kidarkar

ডেনমার্ককে রুখে দিয়েছে তিউনিসিয়া

স্পোর্টস ডেস্ক: মাঠের লড়াইয় একচ্ছত্র প্রাধান্য নিয়ে খেলেও কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেলো না ডেনমার্ক। মঙ্গলবার দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে ডেনমার্ককে গোলশূন্য সমতায় রুখে দিয়েছে আফ্রিকার দেশ তিউনিসিয়া।

খেলার বেশিরভাগ সময় বল দখলে ছিল ডেনিশদের। প্রায় ৬০ ভাগ বলের নিয়ন্ত্রণ ছিল তাদের। প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণও করেছিল এরিকসেন-কাসপার ডোলবার্গরা; কিন্তু গোল আদায় করতে পারেনি।

উল্টো বিরতির বাঁশি বাজার দুই মিনিট আগে গোল হজম করতে বসেছিল ড্যানিশরা। গোলরক্ষক দুর্দান্ত সেভ না করলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হতো তাদের।

মাঝমাঠ থেকে আসা বলটি পেয়েই জেবালি গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল তুলে দিয়েছিলেন; কিন্তু গোলক্ষক কাসপার সিমিচেন কোনোমতে হাত দিয়ে ঠেকিয়ে কর্নারের মাধ্যমে পোস্ট অক্ষত রাখেন।

শেষ দুই মিনিটে ডেনমার্ক দুইবার বল নিয়ে তিউনিসিয়ার রক্ষণে ঢুকে সুযোগ আদায়ের চেষ্টা করেছিল। তিউনিসিয়ার ডিফেন্ডাররা প্রতিবারই বল ক্লিয়ার করতে সক্ষম হয়েছে।

দ্বিতীয়ার্ধে ডেনমার্ক আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয়। তাদের সব চেষ্টা থেমে যায় তিউনিসিয়ার রক্ষণে, কখনো গোলরক্ষকের সামনে। গোল আদায় করতে না পেরে দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে রক্ষণের খেলোয়াড় অধিনায়ক সিমন জায়েরকে বাসিয়ে ডেনমার্কের কোচ মাঠে নামান আক্রমণভাগের খেলোয়াড় ম্যাথিয়াস জেনসেনকে। এরিকসেনের সঙ্গে বল দেয়া-নেয়া কর বার দুয়েক তিউসিয়ার রক্ষণে আতঙ্ক ছড়িয়েছিলেন জেনসেন।

৬৯ মিনিটে এরিকসেনের একটি শট দুর্দান্ত দক্ষতায় রুখে দিয়েছেন তিউনিসিয়ার গোলরক্ষক ডাহমেন। পরের মিনিটেই ভালো সুযোগ এসেছিল ডেনমার্কের সামনে। কর্নার থেকে ওলসেনের সামনে দিয়ে বল গেলেও তিনি হেড নিতে পারেননি।

শেষ দিকে আপ্রাণ চেষ্টা করেছিল ডেনমার্ক ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে ফিরতে। কিন্তু তিউনিসিয়া সেটা হতে দেয়নি। ডেনার্কের কাছ থেকে এক পয়েন্ট ছিনিয়ে নিয়েই মাঠ ছাড়ে আফ্রিকার দলটি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.