আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

মানিকগঞ্জের হরিরামপুরের ঝিটকা বাজারে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১৩৪তম শাখার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর ১৩৪তম শাখা হিসেবে ঝিটকা বাজার শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্জ আক্কাচ উদ্দিন মোল্লা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত শাখা উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোসলেহ উদ্দীন আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান জনাব মোঃ সামছুদ্দোহা (শিমু)।

উদ্বোধনী অনুষ্ঠানে হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ আজিম খান, গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিক বিশ^াস, হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুর রব, ঝিটকা বাজার বণিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন ভুইয়া, গালা ইউনিয়ন পরিষদের মুক্তিযোদ্ধা কমান্ডার বিল্লাল হোসেন খান, কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, গোপিনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিন মোল্লা লাভলু, হারুকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন শিকদার, ধুলসুরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, ভবন মালিক মোঃ সাইফুল ইসলাম এবং ব্যাংকের ঝিটকা বাজার শাখার ব্যবস্থাপক মোঃ মাহবুব হাসান বক্তব্য রাখেন। তাছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের গ্রাহক ও শুভানুধ্যায়ীবৃন্দ-সহ স্থানীয় ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্জ আক্কাচ উদ্দিন মোল্লা বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক সময়োপযোগী এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে উন্নতমান সম্পন্ন ব্যাংকিং সেবা প্রদান করে গ্রাহকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। অত্র অঞ্চলের শিল্প-বাণিজ্যের উন্নয়নে এ ব্যাংক যথাসম্ভব বিনিয়োগ করবে বলে তিনি জানান। তাছাড়া এ অঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠায় অর্থায়ন করবে সেই সাথে অত্র এলাকার ব্যবসা বাণিজ্য স¤প্রসারণে ব্যাংক উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোসলেহ উদ্দীন আহমেদ ব্যাংকের জনপ্রিয় আমানত এবং বিনিয়োগ প্রকল্প সমূহের একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, একটি টেকসই ও অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক স্থিতিশীলতার ভিত তৈরির লক্ষ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক জনগণের দোঁরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। যে সকল এলাকায় ব্যাংকের সংখ্যা কম, সেখানে জনগণের ব্যাংকিং সুবিধা পাওয়ার সুযোগ কম। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড সেই লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি জেলা, উপজেলা এবং শহরতলীতে শাখা স্থাপনের মাধ্যমে সর্বস্তরের মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। মানিকগঞ্জ জেলার হরিরামপুর অঞ্চলের অর্থনীতি কৃষি এবং শিল্প নির্ভর, তাই কৃষি পণ্যের উৎপাদনে কৃষি ভিত্তিক শিল্পে এবং ক্ষুদ্র-মাঝারী শিল্প বাণিজ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক বিনিয়োগ করবে বলে তিনি জানান।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে পবিত্র কুরআন খতম, দুরূদ এবং দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.