আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ নভেম্বর ২০২২, মঙ্গলবার |

kidarkar

নিষিদ্ধ সেই পতাকা নিয়ে বিশ্বকাপের মাঠে ঢুকে পড়লেন দর্শক

স্পোর্টস ডেস্ক : নিষিদ্ধ ঘোষণা করেও বিশ্বকাপের মাঠে বিতর্কিত সেই পতাকা আটকে রাখতে পারল না কাতার প্রশাসন। গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ সময় সোমবার দিবাগত রাত ১টায় মুখোমুখি হয় পর্তুগাল ও উরুগুয়ে।

এই ম্যাচের মাঝেই ঘটে এই কাণ্ড! সমকামীদের সমর্থনে ‘রংধনু পতাকা’ নিয়ে মাঠের মধ্যে ঢুকে পড়লেন এক সমর্থক। এ কারণে সাময়িকভাবে থমকে যায় খেলা। পরে তাকে মাঠের বাইরে বের করে নিয়ে যাওয়া হয়।

কাতারের লুসেল স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধের ৫০ মিনিট নাগাদ মাঠে ঢুকে পড়েন এক ব্যক্তি। সমকামীদের সমর্থনে তার হাতে রংধনু পতাকা ছিল। সঙ্গে নীল রঙের যে সুপারম্যান টি-শার্ট পরেছিলেন, সেটির পিছনে আবার ইরানের নারীদের সমর্থনে বার্তা লেখা ছিল। ওই টি-শার্টে বড়-বড় অক্ষরে লেখা ছিল, “ইরানের নারীদের প্রতি শ্রদ্ধা (RESPECT FOR IRANIAN WOMAN)।’ টি-শার্টের সামনে লেখা ছিল, ‘সেভ ইউক্রেন (SAVE UKRAINE)।’

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, উরুগুয়ের গোলপোস্টের দিক থেকে ‘রংধনু পতাকা’ হাতে নিয়ে মাঠের অপর প্রান্তের উদ্দেশ্যে দৌড়াতে থাকেন ওই দর্শক। মাঝমাঠের কাছেই তাকে ধরতে যান এক নিরাপত্তারক্ষী। তবে তার নাগাল পাননি। তারপর কিছুটা দৌড়ে হাত থেকে পতাকা ফেলে দেন ওই সমর্থক।

এরপর অপরপ্রান্ত থেকে একজন এসে তাকে ধরে ফেলেন। পরে তিনজন মিলে ওই দর্শককে মাঠের বাইরে বের করে নিয়ে যান। মাঠে পড়ে থাকা রংধনু পতাকা সাইডলাইনের বাইরে রেখে দেন রেফারি।

সূত্র: সিএনএনমার্কাস্পোর্টস্টারইন্ডিপেন্ডেন্ট ইউকেলেমন্ডি ফ্রান্সদ্য অ্যাথলেটিক

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.