আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগে সাম্মানিক শিক্ষক হিসেবে যুক্ত হলেন ফেরদৌসী মজুমদার

নিজস্ব প্রতিবেদক: বরেণ্য অভিনেত্রী ফেরদৌসী মজুমদারের হাতে সংযুক্তিপত্র তুলে দেন রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জেনারেল রবিন খান।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৈয়দ মোহাম্মদ শাহেদ, রেজিস্ট্রার ড. লে. কর্নেল মাহমুদ উল আলম (অব.) ও নাট্যকলা বিভাগের প্রধান ড. সাইদুর রহমান লিপন।

সম্প্রতি বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় অঙ্গনে ভিন্নধারার শিক্ষালয় রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে মঞ্চ ও টেলিভিশন জগতের জীবন্ত-কিংবদন্তি অভিনেত্রী ফেরদৌসী মজুমদার সাম্মানিক শিক্ষক হিসেবে যুক্ত হয়েছেন।

সাম্মানিক শিক্ষক হিসেবে যুক্ত হওয়া প্রসঙ্গে একুশে পদক এবং স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত অভিনয়শিল্পী ফেরদৌসি মজুমদার বলেন, এই বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় পাশে থাকতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। রবীন্দ্রনাথ ঠাকুর আনন্দের মাধ্যমে পাঠদানের কথা বলেছেন, আশা করি রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় শিক্ষার এই দর্শনকে সবসময় ধারণ করবে এবং মনুষ্যত্ব ও মূল্যবোধের শিক্ষায় শিক্ষার্থীদের দীক্ষিত করবে।

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জেনারেল রবিন খান জানান, আনু্ষ্ঠানিক শিক্ষার ক্ষেত্রেও এই বিশ্ববিদ্যালয়ে স্ব স্ব ক্ষেত্রের দিকপাল ব্যক্তিদের সংযুক্ত করা হয়েছে যাতে শিক্ষার্থীরা নিজেদের পাঠ্যবিষয়ে গভীর ও বাস্তব অভিজ্ঞতায় সমৃদ্ধ ও আত্মপ্রত্যয়ী হয়ে দেশ ও বিদেশের সমসাময়িক সৃজনক্ষেত্রে উজ্জ্বলতার স্বাক্ষর রাখতে পারে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৈয়দ মোহাম্মদ শাহেদ বলেন, তাঁর (ফেরদৌসী মজুমদার) এই সংযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জ্ঞান বৃদ্ধিতে সহায়তা এবং তাদেরকে অনুপ্রাণিত করবে।

 বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে ফেরদৌসী মজুমদার।

এছাড়া রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে যুক্ত আছেন দেশবরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, আসাদুজ্জামান নূর, তারিক আনাম খান, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন আইকন বিবি রাসেল,  বিশিষ্ট অভিনেত্রী শম্পা রেজা, নন্দিত নৃত্যশিল্পী লায়লা হাসান, শিবলী মোহাম্মদ, শামীম আরা নীপা প্রমুখ।

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি ভিন্নধারার বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা প্রয়াত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। মনন ও দর্শনের বিবেচনায় এই বিশ্ববিদ্যালয় স্বতন্ত্র। সমাজ-উন্নয়ন, শিক্ষাচিন্তা, ব্যবস্থাপনা-ভাবনা, সংস্কৃতিচর্চা ও নানা সৃজনশীল কর্মে নোবেলবিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনদৃষ্টি এই বিশ্ববিদ্যালয়ের পাথেয়। বর্তমানে সংগীত, নাট্যকলা, নৃত্যকলা, ফ্যাশন ডিজাইন ও বিবিএ নিয়ে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.