আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ ডিসেম্বর ২০২২, শনিবার |

kidarkar

নৈতিকতার ওপর কোম্পানিগুলোকে জোর দিতে হবে: বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, একটি কোম্পানি টিকে থাকার জন্য দরকার ‘গুড ম্যানেজমেন্ট সিস্টেম’। নৈতিকতার ওপর কোম্পানিগুলোকে জোর দিতে হবে। একটি কোম্পানি বন্ধ হয়ে গেলে ক্ষতিগ্রস্ত হয় দেশের সামগ্রিক অর্থনীতি। আর এতে ক্ষতিগ্রস্ত হয় ব্যাংকিং খাত।
শনিবার (৩ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে দেশের একমাত্র তথ্য ব্যবস্থাপনা প্লাটফর্ম ‘ভেলোর অব বাংলাদেশ’ আয়োজিত ‘সিএক্সও সামিট ২০২২: ইন পারসুট অব সাসটেইনেবিলিটি’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
বিএসইসি চেয়ারম্যান বলেন, একটি কোম্পানি বন্ধ হয়ে গেলে ক্ষতিগ্রস্ত হয় দেশের সামগ্রিক অর্থনীতি। কোম্পানি বন্ধ হয়ে গেলে ক্ষতিগ্রস্ত হয় ব্যাংকিং খাত। একটি কোম্পানির অনেক লোন থাকে ব্যাংকে। কোম্পানি বন্ধ হয়ে গেলে সেই লোনগুলো পরিশোধ করতে পারে না। ফলে ব্যাংকগুলো আর্থিকভাবে বিশাল ক্ষতির মুখে পড়ে। পাশাপাশি বেকার হয়ে পড়ে অনেকে। যার ফলে অনেক পরিবার ক্ষতির মুখে পড়ে। কোম্পানিগুলোর সাসটেইনেবিলিটি নিয়ে এ ধরনের আলোচনার জন্য ভেলোর অব বাংলাদেশকে সাধুবাদ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ভেলোর অব বাংলাদেশের চেয়ারম্যান আনিস খান। বিশিষ্ট কর্পোরেট ব্যক্তিত্বদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার ইয়াসির আজমান, ইউনিলিভার কনজুমার কেয়ারের চেয়ারম্যান মাসুদ খান, ইউনিলিভার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আকতার, স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক, আকিজ গ্রুপের পরিচালক খুরশিদ আলমসহ দেশীয় ও বহুজাতিক কোম্পানির শীর্ষ কর্মকর্তারা।

২ উত্তর “নৈতিকতার ওপর কোম্পানিগুলোকে জোর দিতে হবে: বিএসইসি চেয়ারম্যান”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.