আজ: বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ডিসেম্বর ২০২২, বুধবার |


kidarkar

কক্সবাজারের মানুষ আমার হৃদয়ে আছে : প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার প্রিয় জায়গা ছিল কক্সবাজার। তিনি কারাগার থেকে বের হয়েই আমাদের নিয়ে কক্সবাজারে আসতেন। কক্সবাজারের মানুষ আমার হৃদয়ে আছে।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ জনসভা অনুষ্ঠিত হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, যে লক্ষ্য নিয়ে জাতির পিতা দেশ স্বাধীন করেছিলেন, সেই আদর্শ নিয়ে আমি কাজ করে যাচ্ছি। বাংলার জনগণের কাছে কৃতজ্ঞতা জানাই, কারণ বারবার ভোট দিয়ে আমাকে বিজয়ী করে জনসেবা করার সুযোগ করে দিয়েছেন। জিয়াউর রহমান ও খালেদা জিয়া কেউই এই কক্সবাজার এলাকার উন্নয়ন করেনি। আপনাদের এলাকায় আজ ২৯টি প্রকল্প উদ্বোধন করেছি। ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি। করোনার সময় আমরা অনেক প্রকল্প করে দিয়েছি। কক্সবাজার জেলায় আসতে পারিনি, কিন্তু মনটা এখানে পড়েছিল।

আওয়ামী লীগের সভাপতি বলেন, আমরা সরকার গঠনের পর রাস্তাঘাট, সড়ক উন্নয়ন করে মানুষের ভাগ্য পরিবর্তনের ব্যবস্থা করে দিচ্ছি। আমরা কৃষককে ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করে দিয়েছি। এক কোটি লোক সেই অ্যাকাউন্ট খুলেছে। বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। যে বাংলাদেশের স্বপ্ন জাতির পিতা দেখেছেন। একটি মানুষও ভূমিহীন থাকবে না। একটি মানুষও গৃহহারা থাকবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না।

তিনি বলেন, ২৪ সালের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। আপনারা নৌকা মার্কায় ভোট দেবেন তো? আপনারা দোয়া করবেন। আপনাদের উন্নত জীবন কামনা করি। আবার আসিব ফিরে এই কক্সবাজার সমুদ্রের তীরে।

শেখ হাসিনা বলেন, আমি জাতির জনকের কন্যা, যতক্ষণ ক্ষমতায় আছি আপনাদের ভালোমন্দ দেখার দায়িত্ব আমার। যাদের জন্য আমার মা-বাবা-ভাইয়েরা জীবন দিয়েছেন, আমি তাদের কল্যাণে কাজ করছি। আমি আমাদের আপনজন হারিয়েছি, আপনাদের মাঝেই আমি আমার আপনজন খুঁজে পেয়েছি।

এর আগে দুপুর ১২টার দিকে পবিত্র কোরআন তিলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়। জনসভার সভাপতি ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুর ইসলাম চৌধুরী বক্তব্য দেন।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.