আজ: বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার |


kidarkar

পরিকল্পিতভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য হামলা চালানো হয়েছে


নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যেতে পারলেন না দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে কাকরালের নাইটিঙ্গেল মোড়ে আসেন তিনি। কিন্তু পুলিশের বাধায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে যেতে পারেননি বিএনপি মহাসচিব।

ফিরে যাওয়ার সময় মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, সম্পূর্ণ পরিকল্পিতভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য হামলা চালানো হয়েছে। ১০ তারিখের শান্তিপূর্ণ কর্মসূচিকে নস্যাৎ করে দেওয়ার জন্য সরকারের হীন পরিকল্পনা। গণতন্ত্রকে ধ্বংস করার জন্য, মানুষের অধিকারকে ধ্বংস করার জন্য, আমাদের রাজনৈতিক অধিকারকে হরণ করার জন্য তারা এ কাজগুলো করেছে। আমি যদি আমার নিজের অফিসে যেতে না পারি তাহলে কি করে একজন মানুষ রাজনৈতিক কাজ করবে।

তিনি বলেন, বিএনপির পার্টি অফিসে কোনো ধরনের বিস্ফোরক ছিল না। পুলিশ এসব বোমা রেখেছে। বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ নস্যাৎ করতে সরকারের হীন পরিকল্পনার চক্রান্ত গণতন্ত্রকে ধ্বংস করার জন্য, মানুষের অধিকারকে ধ্বংস করার জন্য। গণতান্ত্রিক অধিকার না থাকলে কীভাবে একটি গণতান্ত্রিক দল কাজ করবে।

বিএনপি মহাসচিব বলেন, সাংবিধানিক অধিকার স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করব— এটা এখানে নেই। গণতান্ত্রিক অধিকার তো দূরের কথা, মানুষ সভ্য সমাজে বাস করছে না।

বিএনপির অফিস খুলে দেওয়ার দাবি জানান মির্জা ফখরুল। পাশাপাশি তিনি গ্রেপ্তারদের মুক্তি ও হত্যার ঘটনার তদন্তের দাবি জানান।

এসময় আগামী ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ সুষ্ঠুভাবে করতে সরকারের কাছে সহযোগিতা চান বিএনপি মহাসচিব।

 


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.