আজ: রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

নয়াপল্টনের ঘটনায় কূটনৈতিক মিশনগুলোতে চিঠি দিয়েছে সরকার


নিজস্ব প্রতিবেদক :পরিকল্পিতভাবে অশান্তি সৃষ্টি করে অসাংবিধানিক শক্তিকে ক্ষমতায় আনার লক্ষ্য ছিলো বিএনপির বলে দাবি করেছে সরকার। ৭ ডিসেম্বরের সহিংসতা, ১০ ডিসেম্বরে বিএনপির সমাবেশ এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় কমিটির সদস্য মির্জা আব্বাসের গ্রেপ্তার নিয়ে বাংলাদেশে থাকা সব দূতাবাস, হাইকমিশন এবং জাতিসংঘের সকল সংস্থার কাছে চিঠি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেই চিঠিতে এমন দাবি করা হয়েছে।

চিঠিতে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের আগে বিএনপির সহিংসতার কথা তুলে ধরা হয়েছে। এতে গত ৭ই ডিসেম্বরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং পরবর্তী আইনি পদক্ষেপের বিস্তারিত তুলে ধরেছে।

চিঠিতে বলা হয়, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৭ ডিসেম্বর দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সড়ক অবরোধ করেন। সেদিন সেখানে তাদের পূর্বনির্ধারিত কোনো কর্মসূচি ছিল না। এমনকি পুলিশের অনুমতিও  নেয়নি তারা।

অবরোধের কারণে রাজধানীর গুরুত্বপূর্ণ ওই এলাকায় যান চলাচল চরমভাবে বিঘ্নিত হওয়ায় পুলিশ তাদের সড়ক ছেড়ে দিতে অনুরোধ করে। কিন্তু বিক্ষোভকারীরা তা অগ্রাহ্য করে পুলিশের ওপর অতর্কিত হামলা, ইটপাটকেল ও ককটেল নিক্ষেপের পাশাপাশি যানবাহনে ব্যাপক ভাঙচুর চালায়। তাদের বেপরোয়া হামলায় পুলিশের ৪৯ জন সদস্য আহত হন, যার মধ্যে একজনের অবস্থা বেশ গুরুতর।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.