আজ: মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

বিকাশ ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন যারা


নিজস্ব প্রতিবেদক : বিকাশ ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০২২ পেয়েছেন অর্থনীতি নিয়ে কাজ করা বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করা সাংবাদিকরা। তাদের মাঝে ৮টি ক্যাটাগরিতে ১২টি পুরস্কার দেয়া হয়।

মঙ্গলবার, (১৩ ডিসেম্বর) কৃষিবিদ ইন্সটিটিউটে আয়োজিত এক অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন পরিকল্পনামন্ত্রী এ এ মান্নান, ইআরএফ সভাপতি শারমিন রিনভী, সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদের, চিফ কমিউনিকেশন অফিসার মাহফুজ সাদিক প্রমুখ।

এম এ মান্নান বলেন, যারা অ্যাওয়ার্ড পাচ্ছেন তাদের সবাইকে অভিনন্দন। এই বিটে যারা কাজ করেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজটা করে থাকেন। অর্থনীতির সাংবাদিকদের অনেক রিপোর্ট আমি নিজেও পড়ি। আমি অর্থনীতিতে প্রতিষ্ঠিত ব্যক্তি নয়। তাই আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, মূল্যস্ফীতি নিয়ে খবর বা মজুরি বৃদ্ধি নিয়ে খবর ভেতরের পাতায় থাকে। প্রথম পাতায় অপরাধ বা লাঠিসোঁটার খবর দিয়ে ভরপুর থাকে। সবাইকে আমি জনস্বার্থে যেকোনো তথ্য দিয়ে সহায়তা করব।

বিকাশের সিইও বলেন, সাংবাদিকদের একটা রিপোর্ট আমরা বিশ্লেষণ করি অনেকবার। আপনারা সবাই সামাজিক দায়িত্ব পালন করছেন। অর্থনীতি নিয়ে আপনারা যারা কাজ করেন তাদের দায়বদ্ধতা অনেক বেশি সমাজের প্রতি৷ ২ হাজার ৪০০ কর্মী কাজ করে তাদের পরিশ্রমে বিকাশ এগিয়ে যাচ্ছে। এখন পর্যন্ত বিকাশে একজনও বিদেশ থেকে আনতে হয়নি৷ কিন্তু আমরা বিদেশ থেকে অনেক অর্থ এনেছি।

জুরি বোর্ডে ছিলেন ইআরএফ সাবেক সভাপতি খাজা মাইনুদ্দিন, চ্যানেল আইয়ের নিউজ ও কারেন্ট এফেয়ার্স সাইফুল আমিন ও ডিবিসি নিউজের অলিউর রহমান মিরাজ।

সামষ্টিক অর্থনীতিতে প্রিন্ট, অনলাইন ও টেলিভিশনে তিনজন অ্যাওয়ার্ড পেয়েছেন। প্রিন্টে ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি দৌলত আক্তার মালা, অনলাইনে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক শাহ আলম খান এবং টেলিভিশনে এনটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান আলম শাওন।

পুঁজিবাজার ক্যাটাগরিতে দুইজন পেয়েছেন। প্রিন্টে ও অনলাইনে প্রথম আলোর ফখরুল ইসলাম হারুন এবং টেলিভিশনে যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক আলমগীর হোসেন।

ব্যাংক ও বিমা ক্যাটাগরিতে প্রিন্ট ও অনলাইনে দুইজন মিলে একটি পুরষ্কার পান। তারা হলেন দৈনিক বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মৌসুমি ইসলাম ও প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সানাউল্লাহ সাকিব তনু। টেলিভিশনে নিউজ টোয়েন্টিফোরের বাবু কামরুজ্জামান।

অনুসন্ধানী ক্যাটাগরিতে প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে একজন পুরস্কার দেয়া হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক আরিফুর রহমান এ পুরস্কার পান।

বেসরকারি খাত ক্যাটাগরিতেও প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে দুইজনকে যৌথভাবে পুরস্কার দেয়া হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক জাহাঙ্গীর শাহ কাজল ও শুভঙ্কর কর্মকার যৌথভাবে পুরস্কার পান।

আন্তর্জাতিক বাণিজ্য ও রেমিট্যান্স ক্যাটাগরিতে প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে একজনকে পুরস্কার দেয়া হয়। ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক শফিকুল ইসলাম এ পুরস্কার পান।

কৃষি অর্থনীতি ক্যাটাগরিতে প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে একজনকে পুরস্কার দেয়া হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সানাউল্লাহ সাকিব তনু এ পুরস্কার পান।

রাজস্ব খাত ক্যাটাগরিতে প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে একজনকে পুরস্কার দেয়া হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক জাহাঙ্গীর শাহ কাজল এ পুরস্কার পান।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.