আজ: রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

ব্রিটিশ কাউন্সিলে বাংলাদেশ ও যুক্তরাজ্যের শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনী ‘আর্টিস্টস মেক স্পেস’ অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক: বৃত্ত আর্টস ট্রাস্ট ও তারা থিয়েটার ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় বাংলাদেশ ও যুক্তরাজ্যের মোট ১৪ জন শিল্পীর চিত্রকর্ম নিয়ে ‘আর্টিস্টস মেক স্পেস’ শীর্ষক প্রদর্শনীর আয়োজন করে। এই আয়োজনে বাংলাদেশ-ভিত্তিক ৭ জন ও যুক্তরাজ্য-ভিত্তিক ৭ জন শিল্পীর চিত্রকর্ম প্রদর্শিত হয়েছে। বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের ৭০ বছরের যাত্রাকে উদযাপন করতে এই প্রকল্পটি গ্রহণ করা হয়।

শিল্পীদের মধ্যে বাংলাদেশ থেকে প্রদর্শনীতে অংশ নেন- মৃদুল কান্তি গোস্বামী, মনন মুনতাকা, এমদাদুল হক তপু, আজিজি ফাওমি খান, রাকিবুল আনোয়ার, হৃদিতা আনিশা ও অপূর্ব জাহাঙ্গীর এবং যুক্তরাজ্য থেকে অংশ নিচ্ছেন- রুবি কিচিং, তাহমিনা বেগম, রুপিন্দর কৌর, রেহেমুর রহমান, টিয়া আলি, অ্যাবি লুইস ও কামিলাহ আহমেদ।

তারা থিয়েটারের সহযোগিতায় যুক্তরাজ্যের লন্ডন, বার্মিংহাম ও ম্যানচেস্টারে সফল প্রদর্শনী আয়োজিত হবার পর, গত নভেম্বরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের রশিদ চৌধুরী আর্ট গ্যালারি ও সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে বৃত্ত আর্টস ট্রাস্টের সহযোগিতায় আরও দু’টি প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

ঢাকায় অবস্থিত ব্রিটিশ কাউন্সিলে গত ৭-১৩ ডিসেম্বর প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়। প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক মাহমুদুল হোসেন ও ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের প্রোগ্রামস ডিরেক্টর ডেভিড নক্স। প্রদর্শনীটি কিউরেট করছেন বৃত্ত আর্টস ট্রাস্টের মাহবুবুর রহমান ও তারা থিয়েটারের নাতাশা কাঠি চন্দ্রা।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.