আজ: রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

স্বপ্নের বিশ্বকাপ জয় করে দেশে পৌঁছেছেন মেসিরা


স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ৩৬ বছর পর ফের বিশ্বকাপ গেল লাতিন এই দেশটিতে। এমন সাফল্যের পর লিওনেল মেসিদের বরণ করতে আর্জেন্টাইন ভক্তরা প্রস্তুত ছিল আগেই। রাজধানী বুয়েনস আইরেসে উৎসব আমেজ। কাতারের দোহা থেকে ইতালির রোম হয়ে মঙ্গলবার ভোরে বুয়েনস এইরেসে পৌঁছেছে লিওনেল মেসির দল।

রাজধানীর ইজিজা বিমানবন্দরে ভোরে অবতরণ করে বিশ্ব চ্যাম্পিয়নদের বহনকারী বিমান। তার আধা ঘণ্টা পর খেলোয়াড়রা নামতে শুরু করেন লিওনেল মেসিকে সামনে নিয়ে। অধিনায়কের হাতে স্বপ্নের সেই বিশ্বকাপ ট্রফি।

আর্জেন্টিনার জাতীয় দলের অধিনায়ক মেসির পাশে বিশ্ব চ্যাম্পিয়নের কোচ লিওনেল স্কালোনি। তারপর এক এক করে খেলোয়াড়রা বাসে উঠেন।

বিশাল একটি স্ট্রিট পার্টির জন্য প্রস্তুত গোটা আর্জেন্টিনা। আলবিসেলেস্তে তারকারা ভক্তদের সঙ্গে এবার আনন্দে মেতে উঠবেন। মঙ্গলবার ভোরের দিকে বুয়েনস আইরেসের আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে বিশ্ব চ্যাম্পিয়নদের এক দফা অভ্যর্থনা দেওয়া হয়। বিজয়ী বীরদের সংবর্ধনা দিতে আর্জেন্টিনা সরকার একদিনের জাতীয় ছুটি ঘোষণা করেছে।

লিওনেল মেসিরা রোববার ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতার পর থেকেই আর্জেন্টিনার রাস্তায় নেমে আসে লাখো মানুষ। জয়ের কয়েক মুহূর্তের মধ্যেই হাতে পতাকা, মাথায় হ্যাট, গায়ে প্রিয় দলের সেই হালকা নীল ও সাদা জার্সি পরে রাজধানী শহরের বিভিন্ন চত্বরে জড়ো হন ভক্তরা। উদযাপনে মেতে ওঠেন।

বুয়েনস আইরেস এখন উৎসবের নগরী। যেখানে এক মিলিয়নেরও বেশি মানুষ উদযাপন করেছে।

কাতারের লুসাইল স্টেডিয়ামে গেল রোববার ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতা থাকার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ের ৩০ মিনিটে। সেখানেও ১-১ গোলের সমতা তৈরী হওয়ায় পরবর্তীতে খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে লিওনেল মেসির দল জয় লাভ করে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.