আজ: সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

বিশ্বকাপ নিয়েই খাচ্ছেন-ঘুমাচ্ছেন মেসি


স্পোর্টস ডেস্ক : ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। অধরা স্বপ্ন ছুঁয়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপ জিতে ট্রফিতে তার চুমুর দৃশ্যটাই প্রমাণ করে, কতোটা অপেক্ষায় ছিলেন এই ট্রফিটার। তাই ট্রফি জেতার পর কোনোমতেই সেটা হাতছাড়া করছেন না আর্জেন্টাইন এ মহাতারকা। এমনকি ট্রফি নিয়ে বাড়ি ফেরার পরেও সেটা নিয়েই খাচ্ছেন-ঘুমাচ্ছেন সাত বারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

বিশ্বকাপ জয়ের উন্মাদনায় এখনো ভাসছে পুরো আর্জেন্টিনা। মঙ্গলবার সকালে ট্রফি নিয়ে মেসিদের নিজ দেশে গমন যেন সেই উন্মাদনায় দিয়েছে নতুন মাত্রা। বিশ্বজয়ী তারকাদের ব্যাপক সমাহারে এদিন দেশে বরণ করে নিয়েছে জনগণ। আর নিবেই বা না কেন!  ট্রফি হাতে মেসির ওই আইকনিক হাসি দেখার জন্যই তো কত ভক্ত-অনুরাগীরা কাটিয়েছে বিনিদ্র রজনী। মেসি নিজেও কি এই ট্রফির জন্য কম চেষ্টা করেছেন!

নিজের ফুটবল ক্যারিয়ারে প্রায় সবকিছুই জিতে ফেলেছিলেন মেসি। প্রাপ্তির খাতায় শুধু বাকি ছিল বিশ্বকাপটাই। এবার সেটাও যোগ করে ফেললেন কিংবন্তি এ ফুটবলার। ৩৫ বছর বয়সে যে দক্ষতা দেখিয়ে বিশ্বকাপ জেতালেন দলকে, সেটা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তবে বিশ্বকাপ জিতে বাড়ি ফেরার পর যেন বাচ্চা বনে গেলেন লিওনেল আন্দ্রেস মেসি।

মঙ্গলবার দেশে ফেরার পর নিজের অফিশিয়াল ফেসবু্কে বেশকিছু ছবি পোস্ট করেছেন মেসি। সেখানে তারকা এ ফুটবলারকে দেখা যায় তার বহুল কাঙ্ক্ষিত ট্রফি নিয়ে খেতে এবং ঘুমিয়ে থাকতেও। এ যেন স্কুলের কোনো বাচ্চার নিজের পছন্দের খেলনা পাওয়ার অনুভূতি। পোস্টটির ক্যাপশনে তিনই লিখেছেন, ‘শুভ দিন।’ অবশ্যই শুভ দিন। এরকম একটা দিনের প্রতীক্ষাতেই তো জীবনের অনেকগুলো বছর কাটিয়ে দিলেন ফুটবল জাদুকর।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.