আজ: সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ ডিসেম্বর ২০২২, বুধবার |


kidarkar

এক কোটির অধিক ভাতাভোগী ডিজিটাল পদ্ধতিতে ভাতা পাচ্ছেন: সমাজকল্যাণমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক: সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, এক কোটির অধিক ভাতাভোগী ডিজিটাল পদ্ধতিতে ভাতা পাচ্ছেন। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ঘরে বসে ভাতা পাওয়ায় ভোগান্তি দূর হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার রাজধানীর আগারগাঁওস্থ সমাজসেবা অধিদপ্তরে ‘ক্যাশ ট্রান্সফার মর্ডানাইজেশন (সিটিএম)’ প্রকল্প থেকে সমাজসেবা অফিসারদের মোটরসাইকেল বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ্ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।

মন্ত্রী বলেন, সনাতন পদ্ধতিতে ভাতা বিতরণে বিভিন্ন অনিয়ম ও দীর্ঘসূত্রীতার অভিযোগ ছিল। ভাতা বিতরণ পদ্ধতি সম্পূর্ণ ডিজিটাল হওয়ায় সেসব দূর হয়েছে। ক্যাশ ট্রান্সফার মর্ডানাইজেশন প্রকল্পের মাধ্যমে এক কোটিরও অধিক ভাতাভোগীর ডাটাবেইজ তৈরি করা হয়েছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ধরনের ভাতার হার ও উপকারভোগীর সংখা বাড়ানো হয়েছে।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের চাকা সচল রাখতে সবাইকে কাজ করতে হবে। সরকার সামাজিক সুরক্ষা কর্মসূচির ব্যাপ্তি বাড়িয়েছে। এ সব কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নে প্রতিমন্ত্রী সমাজসেবা অফিসারদের নির্দেশনা দেন।

এর আগে মন্ত্রী সমাজসেবা কর্মকর্তাদের হাতে মোটরসাইকেলের চাবি হস্তান্তর করেন।

উল্লেখ্য, ক্যাশ ট্রান্সফার মর্ডানাইজেশন (সিটিএম) প্রকল্প হতে ৫৭০ জন উপজেলা ও শহর সমাজসেবা অফিসারের অনুকূলে মোটরসাইকেল বিতরণ করা হয়।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.