গুলশানে মায়ের কাছে কোকোর লাশ

104685_Koko-Coffien​শেয়ারবাজার রিপোর্ট : বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর লাশ গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আনা হয়েছে। সেখানে অবস্থান করছেন তার মা খালেদা জিয়া।

এর আগে বেলা ১১টা ৩৭ মিনিটে কোকোর লাশ বহনকারী মালয়েশিয়া এয়ারলাইন্সের বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পরিবারের সদস্যরা ও বিএনপির উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল কোকোর লাশ গ্রহণ করেন। বিএনপির প্রতিনিধি দলের সদস্যরা হলেন- দলের স্থায়ী কমিটি সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান গতরাতে জানান, গুলশানে পরিবারের সদস্যরা ছাড়া অন্য কেউ আসতে পারবে না। এখান থেকে কোকোর লাশ বিকেলে ৪টার মধ্যে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নেয়া হবে। সেখানে বাদ আসর তার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজার পর সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য লাশ কিছুক্ষণ সেখানে রাখা হবে।

বনানীর সামরিক কবরস্থানে দাফনের অনুমতি না দেয়ায় কোথায় দাফন হবে সে ব্যাপারে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

এদিকে, আরাফাত রহমান কোকোর প্রতি সন্মান জানাতে সোমবার থেকে বিএনপির তিন দিনের শোক শুরু হয়েছে। দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। নেতাকর্মীরা বুকে কালোব্যাজ ধারণ করেছেন। এ ছাড়া এই তিন দিন সারাদেশের মসজিদে মসজিদে কোরআনখানি ও দোয়া মাহফিল হবে।

বাংলাদেশ সময় গত শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে আরাফাত রহমান কোকো মালয়েশিয়ায় হার্ট এ্যাটাকে মারা যান।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে জাতীয় মসজিদ নাগারায় রোববার দুপুরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

Top