আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০২৩, মঙ্গলবার |

kidarkar

৭ রাষ্ট্রদূতকে প্রধানমন্ত্রী

জনগণ ভোট দিলে ক্ষমতায় থাকবো, না হলে নেই

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ জনগণের ক্ষমতায় বিশ্বাসী জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নতুন আইন প্রণয়নের মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এ কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে। সেই নির্বাচনে জনগণ ভোট দিলে আমরা আবার ক্ষমতায় থাকবো, তা না হলে নেই।’

মঙ্গলবার (৩১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত ইসলামি সহযোগিতা সংস্থা-ওআইসির সাত সদস্য রাষ্ট্রের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা। এসময় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমি নিজের জন্য নয় বরং দেশ ও জনগণের জন্য কাজ করছি। দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন করাই আমরা মূল লক্ষ্য। সরকার সব গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য ঘর নিশ্চিত করতে কাজ করছে। বর্তমানে চূড়ান্ত পর্যায়ে প্রায় ৪০ হাজার ঘর নির্মাণ করা হচ্ছে। ৪০ হাজার ঘর বিতরণের পর কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না।

বৈঠকে অংশ নেওয়া সাত বিদেশি কূটনীতিক হলেন আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি, মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম, মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সমীর, ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বুলুশি, ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এসওয়াই রামাদান, সৌদি আরবের রাষ্ট্রদূত এশা ইউসেফ এশা আলদুহাইলান এবং সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আবদুল্লাহ খাসেফ আলহামৌদি।

প্রধানমন্ত্রী মুসলিম উম্মাহকে সম্মিলিতভাবে ফিলিস্তিনের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফিলিস্তিনকে সমর্থন করেছিলেন। তিনি ফিলিস্তিনিদের পাশেও দাঁড়িয়েছিলেন।

বৈঠকে ওআইসিভুক্ত সাত দেশের কূটনীতিকরা জানান, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ ভালো আছে, সুখে আছে। মুসলিম উম্মাহর সদস্য হিসেবে তারা (দূত) খুশি ও গর্বিত। প্রায় ৭০ লাখ বাংলাদেশি মধ্যপ্রাচ্যের দেশগুলোতে কাজ করছেন। তারা ওইসব দেশের অর্থনীতিতে বিরাট অবদান রাখছেন।

তারা আশা প্রকাশ করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এ অগ্রগতি অব্যাহত থাকবে। পাশাপাশি আগামী সাধারণ নির্বাচনে শেখ হাসিনার সাফল্য কামনা করেন ওআইসিভুক্ত দেশের কূটনীতিকরা।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করে এসব কথা জানান। তিনি জানান, বিদেশি কূটনীতিকরা গত ১৪ বছরে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন ও স্থিতিশীলতার জন্য শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন। বিশেষ করে মহামারি করোনাভাইরাস মোকাবিলায় সরকারের বিভিন্ন পদক্ষেপের বিষয়গুলো বিস্তারিত তুলে ধরেন তারা।

গণভবনে অনুষ্ঠিত এ বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.