সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। মঙ্গলবার শুরু থেকে নিম্নুমুখী থাকলেও দুপুর সাড়ে ১২টার পর উর্ধ্বমুখী প্রবণতার ফিরে সুচক। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর উভয় বাজারে কিছুটা বেড়েছে লেনদেন। ফলে আবার চাঙ্গা হচ্ছে পুঁজিবাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৫৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৭টির, কমেছে ৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২১৫ কোটি ১৭ লাখ ৬৪ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭০৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ২০৪ কোটি ৩৬ লাখ ৪৩ হাজার টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন বেড়েছে ১০ কোটি ৮১ লাখ ২১ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮২২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২১ কোটি ৪৯ লাখ টাকা।

এর আগে সোমবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৭৪২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২০ কোটি ২৮ লাখ টাকা। সে হিসেবে আজ সিএইতে লেনদেন বেড়েছে ১ কোটি ২১ লাখ টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top