আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মার্চ ২০২৩, শনিবার |

kidarkar

দেশে এজেন্ট ব্যাংকিংয়ের ব্র্যাক ব্যাংক কক্সবাজারে টাউন হল মিটিং অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: সম্মিলিতভাবে এজেন্ট ব্যাংকিংকে এগিয়ে নিতে এজেন্ট ব্যাংকিং পার্টনারদের সাথে সম্পৃক্ততা বৃদ্ধি করেছে ব্র্যাক ব্যাংক। ব্র্যাক ব্যাংক-এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সম্প্রতি কক্সবাজারে একটি টাউন হল মিটিংয়ে অংশ নিয়ে দেশে সাধারণ মানুষের আর্থিক অন্তর্ভুক্তিতে এজেন্ট পার্টনারদের অবদানের প্রশংসা করেন।

এজেন্ট পার্টনারদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়, ব্যবসায়ের প্রবৃদ্ধি ও সম্প্রসারণে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে এই টাউন হলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সারাদেশে অল্টারনেট ব্যাংকিং চ্যানেলের নেটওয়ার্ক সম্প্রসারণের কৌশল ও পরিকল্পনা সম্পর্কে পার্টনারদের অবহিত করা হয়।

১০ মার্চ ২০২৩ কক্সবাজারের কক্স টুডে হোটেলে অনুষ্ঠিত সম্মেলনে ইন্ডাস্ট্রির পরিস্থিতি, বাজার প্রতিযোগিতা, আধুনিক প্রযুক্তির ব্যবহার, মাঠ পর্যায়ের অভিজ্ঞতা, চ্যালেঞ্জ ও তা কাটিয়ে ওঠার উপায় নিয়ে আলোচনা করা হয়। ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সীগঞ্জ, মাদারীপুর, গোপালগঞ্জ, শরীয়তপুর, রাজবাড়ী, কুষ্টিয়া ও ফরিদপুর জেলা নিয়ে গঠিত চারটি রিজিওনের এজেন্ট পার্টনার, এজেন্ট ফিল্ড
অফিসার ও এজেন্ট রিলেশনশিপ অফিসাররা এতে অংশ নেন।

টাউন হলে উপস্থিত হয়ে ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন, এজেন্ট পার্টনারদের নেটওয়ার্ক সম্প্রসারণ করতে উৎসাহিত করেন, যাতে ব্যাংকিং সুবিধার বাইরে থাকা মানুষদেরকে আর্থিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় নিয়ে আসা যায় এবং আর্থিক অন্তর্ভুক্তি ও জাতীয় অগ্রগতিতে আরও বেশি অবদান রাখা যায়। তিনি এজেন্ট ব্যাংকিং কার্যক্রম পরিচালনায় ব্যাঙ্কের সুশাসন, নৈতিকতা, স্বচ্ছতা ও
নিয়মানুবর্তিতা মেনে চলার উপর জোর দেন।

তিনি নেটওয়ার্কের বৃদ্ধি ও সম্প্রসারণে নারী এজেন্ট পার্টনারদের উল্লেখযোগ্য অবদানের জন্যও বিশেষ প্রশংসা করেন। ব্র্যাক ব্যাংকে বর্তমানে ৬৪ জন নারী ‘তারা’ এজেন্ট আছেন, যারা ৭০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট পরিচালনা করছেন।

ব্র্যাক ব্যাংক-এর অল্টারনেট ব্যাংকিং চ্যানেলের প্রধান নাজমুর রহিম, চিফ টেকনোলজি অফিসার নুরুন নাহার বেগম, অ্যাকাউন্ট সার্ভিসেসের প্রধান তপতী বোস, এজেন্ট ব্যাংকিংয়ের প্রধান মোঃ নাজমুল হাসান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ব্যবসায়িক প্রবৃদ্ধিতে অবদান ও অসামান্য পারফরম্যান্সের জন্য মোট ৪৪ জন এজেন্টকে হীরা, প্ল্যাটিনাম, স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ এই পাঁচটি বিভাগে স্বীকৃত প্রদান করা হয়।

২০১৮ সালে এজেন্ট ব্যাংকিং চালু করার পর থেকে এ নেটওয়ার্ক দ্রুত সম্প্রসারণ অব্যাহত রেখেছে ব্র্যাক ব্যাংক। ১,০০০টি আউটলেট নিয়ে ইতোমধ্যেই দেশের ৬৪টি জেলায় পৌঁছে গেছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে মূলধারার ব্যাংকিং সেবার বাইরে থাকা মানুষদেরকে ব্যাংকিং সেবা দেওয়ার জন্য এজেন্ট ব্যাংকিংয়ে শীর্ষস্থানীয় হওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছে ব্যাংকটি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.