আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ এপ্রিল ২০২৩, শনিবার |

kidarkar

সাংবাদিক শামসুজ্জামানকে ফের নেওয়া হলো ঢাকার কারাগারে

নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জমানকে ফের কেরাণীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। শনিবার সকাল সোয়া ১০টায় দিকে তাকে একটি প্রিজনভ্যানে করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেল সুপার মো. শাহজাহান আহমেদ সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার (৩১ মার্চ) দুপুর দেড়টার দিকে কেরাণীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে থেকে শামসুজ্জামানকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এখান থেকে তাকে আবার কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
জানা গেছে, গত বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে সাভারের বাসা থেকে শামসুজ্জামান শামসকে তুলে নেয় সিআইডি। এদিন তার বিরুদ্ধে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন গোলাম কিবরিয়া নামে এক ব্যক্তি। সেই মামলায় ওইদিনই শামসকে আদালতে আনার কথা থাকলেও শেষ পর্যন্ত তা করা হয়নি।

এরপর বুধবার দিনগত রাতে রমনা থানায় আরও একটি মামলা দায়ের করেন আবদুল মালেক ওরফে মশিউর মালেক নামের এক আইনজীবী। সেই মামলায় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত শামসকে কারাগারে আটক রাখার আবেদনসহ বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে আদালতে হাজির করা হয়।

দুপুর ২টার পর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে জামিন শুনানি হয়। জামিন আবেদনের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজী ও প্রশান্ত কুমার কর্মকার শুনানি করেন। শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক।

এরপর বিকেলে প্রিজনভ্যানে করে তাকে কেরাণীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। সেখান থেকে তাকে শুক্রবার (৩১ মার্চ) কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ পাঠানো হয়। এ কারাগারে একরাত রেখে তাকে আবার ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.