১০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

reportশেয়ারবাজার ডেস্ক: অর্ধবার্ষিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দশ কোম্পানি। এগুলো হলো:ন্যাশনাল পলিমার,আমরা টেকনোলজিস,এএমসিএল প্রাণ,মেট্রো স্পিনিং,অলটেক্স ইন্ডাষ্ট্রিজ, সিভিও পেট্রোকেমিক্যাল, আনলিমা ইয়ার্ন, এমআই সিমেন্ট, বেঙ্গল উইন্ডসোর এবং আলহাজ্জ্ব টেক্সটাইল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত বছরের ৩১ ডিসেম্বর (জুলাই-ডিসেম্বর ১৪) শেষ হওয়া অর্ধবার্ষিকে ন্যাশনাল পলিমার করপরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৩৭ লাখ ৮০ হাজার  টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৫ পয়সা।যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৩ লাখ ৬০ হাজার টাকাএবং ইপিএস ছিল ৭২পয়সা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ১ কোটি ৩৪ লাখ ২০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.৯০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানিটির করপরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৩৭ লাখ ৯০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ০.৯৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৩৪ লাখ ৬০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.২৪ টাকা।

গত বছরের ৩১ ডিসেম্বর (জুলাই-ডিসেম্বর ১৪) শেষ হওয়া অর্ধবার্ষিকে মেট্রো স্পিনিংয়ের করপরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৩০ লাখ ৪০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২ কোটি ৫১ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৪২ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় কমেছে ১ কোটি ২১ লাখ ৪০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.২০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানিটির করপরবর্তী মুনাফা হয়েছে ২১ লাখ ১০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৩ লাখ টাকা এবং ইপিএস ছিল ০.১৭ টাকা।

গত বছরের ৩১ ডিসেম্বর (জুলাই-ডিসেম্বর ১৪) শেষ হওয়া অর্ধবার্ষিকে এএমসিএল প্রাণের করপরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৫৯ লাখ ৮০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২ কোটি ৪২ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস ছিল ৩.০৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ১৭ লাখ ১০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.২২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানিটির করপরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৪৬ লাখ ১০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ১.৮৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৪০ লাখ ৯০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৭৬ টাকা।

গত বছরের ৩১ ডিসেম্বর (জুলাই-ডিসেম্বর ১৪) শেষ হওয়া অর্ধবার্ষিকে আমরা টেকনোলজির করপরবর্তী মুনাফা হয়েছে ৮ কোটি ৭ লাখ টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৫ কোটি ২১ লাখ ১০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৯৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ২ কোটি ৮৫ লাখ ৯০ হাজার টাকা এবং ইপিএস বেড়েছে ০.৫২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানিটির করপরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ৭০ লাখ ৫০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ১.০৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৩ কোটি ৪৯ লাখ ৬০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৬৩ টাকা।

গত বছরের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্ধবার্ষিকের (জুলাই-ডিসেম্বর’১‘৪) আর্থিক প্রতিবেদন অনুযায়ী অলটেক্স ইন্ডাষ্ট্রিজের করপরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ৩২ লাখ ৬০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা। যা আগের বছরের একই সময়ে লোকসান ছিল  ২ কোটি ৬১ লাখ ২০ হাজার টাকা ও ০.৪৯ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৪ লাখ ৩০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ০.২০ টাকা। আগের বছরের একই সময়ে এ কোম্পানির লোকসান ছিল  ৭৩ লাখ ২০ হাজার টাকা ও ০.১৪ টাকা।

অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১‘৪) সিভিও পেট্রোকেমিক্যালের করপরবর্তী মুনাফা হয়েছে ৮ কোটি ৪৭ লাখ ৮০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.২৮ টাকা।আগের বছরের একই সময়ে এ কোম্পানির লোকসান ছিল  ৪ কোটি ১ লাখ ৭০ হাজার টাকা ও ২.০৩ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ৮৮ লাখ টাকা ও ইপিএস হয়েছে ২.৯৭ টাকা। আগের বছরের একই সময়ে এ কোম্পানির লোকসান ছিল  ৫৫ লাখ ১০ হাজার টাকা ও ০.২৮ টাকা।

অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১‘৪) আনলিমা ইয়ার্নের করপরবর্তী মুনাফা হয়েছে ৬৬ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৭১ লাখ ৩০ হাজার টাকা ও ০.৪০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ২৯ লাখ ৩০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছে ০.১৬ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল  ৫৫ লাখ ৯০ হাজার টাকা ও ০.৩১ টাকা।

অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১‘৪) এমআই সিমেন্টের করপরবর্তী মুনাফা হয়েছে ২৫ কোটি ৮৫ লাখ ৮০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৪ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল  ৩৩ কোটি ৫৫ লাখ ৯০ হাজার টাকা ও ২.২৬ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৪) এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ২৯ লাখ ৩০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ০.১৬ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল  ৫৫ লাখ ৯০ হাজার টাকা ও ০.৩১ টাকা।

অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১‘৪) বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিকের করপরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ১৫ কোটি ৫০ লাখ ১০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৫ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল  ৯ কোটি ৪৭ লাখ ৪০ হাজার টাকা ও ১.২৫ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৪) এ কোম্পানির করপরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ৭ কোটি ৬৫ লাখ ২০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ১.০১ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল  ৯২ লাখ ৮০ হাজার টাকা ও ০.১২ টাকা।

অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১‘৪) আলহাজ্জ্ব টেক্সটাইলের করপরবর্তী মুনাফা হয়েছে ৭৫ লাখ ১০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ১ কোটি ৩০ লাখ ৫০ হাজার টাকা ও ০.৮৬ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৪) এ কোম্পানির করপরবর্তী সমন্বিত মুনাফা হয়েছে ৩৫ লাখ ৭০ হাজার টাকা ও ইপিএস হয়েছে ০.২৩ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল  ৪৮ লাখ ১০ হাজার টাকা ও ০.৩২ টাকা।

শেয়ারবাজার/মু

 

আপনার মন্তব্য

Top