মুক্তি পথে মান্না অভিনীত শেষ ছবি

mannaশেয়ারবাজার রিপোর্ট: জাহিদ হোসেন ও খোরশেদ আলম খসরুর ‘লীলা মন্থন’ ছবিটির শুটিং শুরু হয়েছিল প্রায় ১০ বছর আগে। মান্না জীবিত থাকতেই তাঁর অংশের কাজ শেষ হয়েছিল। কিন্তু এর পরই হঠাৎ করে ছবিটির শুটিং বন্ধ হয়ে যায়। শুরু হয় অপেক্ষার পালা।

অবশেষে একে একে এত বছর যাওয়ার পর এবার ছবিটি আলোর মুখ দেখতে যাচ্ছে। ২৬ মার্চকে সামনে রেখে এরই মধ্যে প্রযোজনা প্রতিষ্ঠান টিওটি ছবি মুক্তির প্রচার-প্রচারণা শুরু করেছে।

এ বিষয়ে ছবির পরিচালক ও প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প নিয়ে ছবিটি তৈরি করেছি। বড় বাজেটের এই ছবিতে আমরা চেষ্টা করেছি মুক্তিযুদ্ধকালীন সময়ে বাংলাদেশের বাস্তব চিত্র তুলে ধরতে।

তিনি বলেন, আশা করছি, নতুন প্রজন্ম ছবিটি দেখে দেশপ্রেমে অনুপ্রাণিত হবে। মূলত নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর জন্যই শত চড়াই-উতরাই পার করে ছবিটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ ক্ষেত্রে সেন্সর বোর্ড থেকে শুরু করে মুক্তিযোদ্ধা ও ছবির কলাকুশলীরা আমাদের পূর্ণাঙ্গ সহযোগিতা করেছেন।’

‘লীলা মন্থন’ ছবিটির সংগীত পরিচালনা করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। তারকাবহুল এই ছবিতে মান্নার সঙ্গে আরো আছেন মৌসুমী, পপি ও শাহনূর। এ ছাড়া আছেন মুক্তি, দিঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগরসহ অনেকে।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top