বরকতুল্লাহ ইলেক্ট্রোর ৯৭ শতাংশ আয় বেড়েছে

বরকতুল্লাহশেয়ারবাজার রিপোর্টঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি বরকতুল্লাহ ইলেক্ট্রো ডায়নামিকস লিমিটেডের অর্ধবাষিক আর্থিক প্রতিবেদনে শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ১.৫২ টাকা দেখিয়েছে। যা আগের বছরের চেয়ে ৯৭.৪০ শতাংশ বেশি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, আলোচিত প্রান্তিকে কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২৩ কোটি ৩৭ লাখ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১১ কোটি ৮২ লাখ ৪০ হাজার টাকা। অন্যদিকে ইপিএস দাঁড়ায় ০.৭৭ টাকা।
উল্লেখ্য, গত ৩ মাসে (অক্টোবর, ১৪ ডিসেম্বর, ১৪) কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ১১ কোটি ৬ লাখ টাকা এবং ইপিএস ০.৭২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ৪ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা এবং ০.৩১ টাকা।
এ ব্যাপারে কোম্পানির ম্যানেজার মনোজ দাস গুপ্ত বলেন, আমাদের একটি সাবসিডিয়ারি উৎপাদনে না থাকায় প্রথম প্রান্তিকে মুনাফা কমে যায়। এখন এটি উৎপাদনে এসেছে। তাই মুনাফায় ইতিবাচক প্রভাব পড়েছে। সামনে আমাদের অগ্রগতি আরো ভাল হবে তিনি আশাবাদী।
২০১১ সালে তালিকাভুক্ত হওয়া বারাকতুল্লাহ ইলেক্ট্রো ডাইনামিকের অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৫৩ কোটি ৪১ লাখ টাকা। এর রিজার্ভের পরিমাণ ৪ কোটি ৬২ লাখ টাকা। এর মোট ১৫ কোটি ৩৪ লাখ ৫ হাজার ২৫২টি শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ২৭.৯১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৮.৪৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৫৩.৬১ শতাংশ শেয়ার।

 

শেয়ারিবাজার/রু/মু

আপনার মন্তব্য

Top