আজ: সোমবার, ১৫ জুলাই ২০২৪ইং, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

আইসিএসবি ও ইউআইইউ’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক: ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) বুধবার (১৭ মে) এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করে। আইসিএসবি’র প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস এবং ইউআইইউ’র ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোঃ আবুল কাসেম মিয়া পারস্পরিক সহযোগিতার জন্য সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন। ইউআইইউ এবং আইসিএসবি অভিন্ন একাডেমিক কার্যক্রমে যৌথভাবে সহযোগিতা করতে আগ্রহী। ইউনিভার্সিটি’র শিক্ষার্থীরা আইসিএসবি কর্তৃক প্রদত্ত চার্টার্ড সেক্রেটারি কোর্স এ অংশগ্রহণ করতে পারবে। এছাড়াও তারা একে অপরকে কারিকুলাম ও রিসোর্স ডেভেলপমেন্ট, ওয়ার্কশপ, সেমিনার, কনফারেন্স আয়োজনে সহায়তা করবে।

আইসিএসবি’র প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস ইউআইইউকে তাদের সম্পৃক্ততার জন্য ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন যে উভয় প্রতিষ্ঠানই এর মাধ্যমে উপকৃত হবে এবং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা চার্টার্ড সেক্রেটারি কোর্সে অন্তর্ভুক্তির মাধ্যমে তাদের পেশাগত ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে পারে।

ইউআইইউ’র ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোঃ আবুল কাসেম মিয়া আশা প্রকাশ করেন যে এই সমঝোতা স্মারকটি আইসিএসবি এবং ইউআইইউ’র মধ্যে একটি শক্তিশালী বন্ধন তৈরি করবে যা উভয় প্রতিষ্ঠানকেই উপকৃত করবে।

আইসিএসবির শিক্ষা কমিটির চেয়ারম্যান আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত এফসিএস ইনস্টিটিউট সম্পর্কে ইউআইইউর উপস্থিত কর্মকর্তাদের অবহিত করেন এবং আইসিএসবি’র সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ইউআইইউকে ধন্যবাদ জানান। তিনি এ ধরনের উদ্যোগের গুরুত্বের ওপর জোর দেন যা সামনের দিনে উভয় প্রতিষ্ঠানের জন্য সহায়ক হবে।

উক্ত অনুষ্ঠানে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম এফসিএস, ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, ট্রেজারার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস, পরীক্ষা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া এফসিএস, আইসিএসবি’র সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, আইসিএসবি’র নির্বাহী পরিচালক (অর্থ ও হিসাব) মোঃ শামিবুর রহমান এফসিএস, ইউআইউ’র স্কুল বিজনেস অ্যান্ড ইকোনমিকস ডিন প্রফেসর ড. মোহাম্মদ মুসা, ইউআইউ’র রেজিস্ট্রার প্রফেসর ড. খন্দকার মাহমুদুর রহমান, প্রফেসর ড. আবু সালেহ মোহাম্মদ সোহেলুজ্জামান এবং ড. মোহাম্মদ জুলফিকার রহমান উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.