আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জুন ২০২৩, শনিবার |

kidarkar

ন্যাশনাল লাইফ পরিদর্শনে ঢাবির ব্যাংককিং এন্ড ইনস্যুরেন্স ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা

বীমা পেশায় উচ্চ শিক্ষিতদের সম্পৃক্ততা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: বীমা দেশের অর্থনীতি, মানুষের জীবন এবং সম্পদের নিরাপত্তার এক শক্তিশালী প্রহরী। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বীমা শিক্ষা প্রসারে স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষা কার্যক্রম চালু রয়েছে। ফলে বীমা পেশায় উচ্চ শিক্ষিতদের সম্পৃক্ততা বাড়ছে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বীমাকে পেশা হিসেবে বেছে নিচ্ছে।

৩০ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংককিং এন্ড ইনস্যুরেন্স ডিপার্টমেন্টের প্রায় শতাধিক শিক্ষার্থী দেশের শীর্ষতম বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফের প্রধান কার্যালয় পরিদর্শনকালে এমন অভিব্যক্তি প্রকাশ করে। পরিদর্শনকালে শিক্ষার্থীরা কোম্পানীর সকল বিভাগের কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং বীমা সম্পর্কে ধারণা লাভ করেন।

শিক্ষার্থীদের পরিদর্শনে দিকনির্দেশনা ও কোম্পানীর কার্যক্রম সম্পর্কে অবগত করেন কোম্পানীর মানব সম্পদ উন্নয়ন বিভাগের প্রধান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংককিং এন্ড ইনস্যুরেন্স ডিপার্টমেন্টের খন্ডকালীন শিক্ষক মোঃ এনামুল হক। পরে শিক্ষার্থীরা কোম্পানীর মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ কাজিম উদ্দিনের সাথে সাক্ষাত করেন। মুখ্য নির্বাহী কর্মকর্তা শিক্ষার্থীদের সাথে উর্ধ্বতন নির্বাহীদের মত বিনিময়ের আয়োজন করেন। অনুষ্ঠানে কোম্পানীর মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ কাজিম উদ্দিন জীবন বীমা সম্পর্কে বিস্তারিত বর্ণনা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। শিক্ষার্থীরা তাদের বক্তব্যে ন্যাশনাল লাইফের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে এবং বীমা পেশায় তাদের ক্যারিয়ার গড়ার অভিমত ব্যক্ত করেন। পরে মুখ্য নির্বাহী কর্মকর্তা শিক্ষার্থীদের হাতে কোম্পানীর পক্ষ থেকে স্মারক উপহার তুলে দেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.