আজ: বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ইং, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ সেপ্টেম্বর ২০২৩, সোমবার |

kidarkar

আবারো ন্যাশনাল লাইফের ক্রেডিট রেটিং ট্রিপল এ

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষতম জীবন বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানী দ্বিতীয়বারের মতো ক্রেডিট রেটিং এএএ (ট্রিপল এ) অর্জন করেছে। গত ২৩ আগস্ট ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) ন্যাশনাল লাইফকে এই রেটিং প্রদান করে। ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও সর্বশেষ রেটিং ঘোষণার দিন পর্যন্ত কোম্পনীর অন্যান্য প্রাসঙ্গিক গুণগত তথ্যের ভিত্তিতে উক্ত রেটিং প্রদান করা হয়।

ক্রেডিট রেটিংয়ের মূল লক্ষ্য করপোরেট সুশাসন, ব্যবস্থাপনা পদ্ধতি, বীমা দাবী পরিশোধের সক্ষমতা ইত্যাদিসহ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় মূল্যায়নের ভিত্তিতে একটি প্রতিষ্ঠানের সামগ্রিক অবস্থা পরিমাপ করা। কোন সংস্থা তার আর্থিক শক্তির জন্য যে সর্বোচ্চ ক্রেডিট রেটিং পেতে পারে সেটি হল ট্রিপল এ রেটিং।

সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩ হিসাব বছরের ৩০ জুন শেষে ন্যাশনাল লাইফের সমন্বিত জীবন বীমা তহবিলের আকার দাঁড়িয়েছে ৪ হাজার ৯২৯ কোটি ৬৩ লাখ ৭০ হাজার টাকায়। আগের হিসাব বছরের একই সময় শেষে এ তহবিলের আকার ছিল ৪ হাজার ৫৫০ কোটি ৫৯ লাখ ৭০ হাজার টাকা। সে হিসাবে বছরের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত জীবন বীমা তহবিল বেড়েছে ৩৭৯ কোটি ৪ লাখ টাকা।

ক্রেডিট রেটিংয়ে ন্যাশনাল লাইফের অবস্থা দীর্ঘ মেয়াদী ট্রিপল এ ও আউট লুক স্থিতিশীল উল্লেখ করা হয়। ট্রিপল এ সর্বোচ্চ রেটিং এবং দ্বিতীয়বারের মতো ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানী এই রেটিং অর্জন করে, যা ন্যাশনাল লাইফের দৃঢ়, শক্তিশালী ও স্থিতিশীল অবস্থাকে প্রমাণ করে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.