আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ফেব্রুয়ারী ২০১৫, রবিবার |

kidarkar

১৩ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

mfশেয়ারবাজার ডেস্ক: অর্ধবার্ষিক (জুলাই-ডিসেম্বর ১৪) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তেরো মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো: আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ১ম মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ১ম, ফিনিক্স ফাইন্যান্স ১ম মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল ১ম ফান্ড, ট্রাষ্ট ব্যাংক ১ম, আইএফআইসি ১ম, জনতা ব্যাংক ১ম, পুপুলার ১ম, পিএইচপি ১ম, ইপিএলএনআরবি ১ম, এবি ব্যাংক ১ম, বাংলাদেশ ফিক্সিড ইনকাম ফান্ড এবং এক্সিম বাংক ১ম ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অর্ধবার্ষিকে আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ১ম ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ৯১ লাখ ৬০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৪৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৭ কোটি ৯৬ লাখ ৭০ হাজার টাকা এবং ০.৮০ টাকা। সে হিসেবে ফান্ডের আয় কমেছে ৩ কোটি ৫ লাখ ১০ হাজার টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২ কোটি ২৩ লাখ ৪০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২ কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকা এবং ০.২৩ টাকা।

অর্ধবার্ষিকে আইএফআইএল ইসলামিক ১ম ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫ কোটি ২৩ লাখ ৭০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৫২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৪ কোটি ৩৯ লাখ ৩০ হাজার টাকা এবং ০.৪৪ টাকা। সে হিসেবে ফান্ডের আয় বেড়েছে ৮৪ লাখ ৪০ হাজার টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ৪৪ লাখ ৯০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ১২ লাখ ৬০ হাজার টাকা এবং ০.১১ টাকা।

অর্ধবার্ষিকে ফিনিক্স ফাইন্যান্স ১ম ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ৯৭ লাখ ৯০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৮২ লাখ ৪০ হাজার টাকা এবং ০.৩০ টাকা। সে হিসেবে ফান্ডের আয় বেড়েছে ১৫ লাখ ৫০ হাজার টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৬৯ লাখ টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৪৭ লাখ ৮০ হাজার টাকা এবং ০.০৮ টাকা।

অর্ধবার্ষিকে ইবিএল ১ম মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ৫৬ লাখ ৩০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২ কোটি ২ লাখ ৪০ হাজার টাকা এবং ০.১৯ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২ কোটি ৬৩ লাখ ৫০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৭৪ লাখ ৫০ হাজার টাকা এবং ০.০৭ টাকা।

অর্ধবার্ষিকে ট্রাষ্ট ব্যাংক ১ম মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৮ কোটি ৭৫ লাখ ২০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৪ কোটি ৫৪ লাখ ৫০ হাজার টাকা এবং ০.১৯ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ২ লাখ ৯০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.০৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৮০ লাখ ৭০ হাজার টাকা এবং ০.০৮ টাকা।

অর্ধবার্ষিকে আইএফআইসি ব্যাংক ১ম মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ৮৫ লাখ ৪০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২ কোটি ৭৭ লাখ ৬০ হাজার টাকা এবং ০.২০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ১৭ লাখ ৩০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ১৪ লাখ টাকা এবং ০.০৮ টাকা।

অর্ধবার্ষিকীতে ১ম জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৯ কোটি ২৬ লাখ ১০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৫ কোটি ৯৮ লাখ ৪০ হাজার টাকা এবং ০.২৭ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৫২ লাখ ৩০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২ কোটি ১ লাখ ৮০ হাজার টাকা এবং ০.০৯ টাকা।

অর্ধবার্ষিকীতে পপুলার লাইফ ১ম মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৬ কোটি ২৪ লাখ ১০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৬ কোটি ৩৬ লাখ ৩০ হাজার টাকা এবং ০.২৮ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৫৯ লাখ ৩০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২ কোটি ৭৮ লাখ ৩০ হাজার টাকা এবং ০.১২ টাকা।

অর্ধবার্ষিকীতে পিএইচপি ১ম মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৭ কোটি ৯৭ লাখ ৬০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৪ কোটি ৯ লাখ ৭০ হাজার টাকা এবং ০.১৯ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৩ লাখ ৫০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা এবং ০.০৯ টাকা।

অর্ধবার্ষিকীতে ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫ কোটি ৬৩ লাখ ৬০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৩ কোটি ৬৩ লাখ ৯০ হাজার টাকা এবং ০.২০ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২ কোটি ৭৫ লাখ ৭০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৯৪ লাখ ৫০ হাজার টাকা এবং ০.১১ টাকা।

অর্ধবার্ষিকীতে এবি ব্যাংক ১ম মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫ কোটি ৯১ লাখ ৭০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৪ কোটি ৩০ টাকা এবং ০.২৪ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৩৯ লাখ ৭০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৭৮ লাখ ২০ হাজার টাকা এবং ০.১০ টাকা

অর্ধবার্ষিকীতে ১ম বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৪ কোটি ২৩ লাখ ৫০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১৫ কোটি ৯ লাখ ৭০ হাজার টাকা এবং ০.২৫ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৭ কোটি ১৮ লাখ ৮০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৮ কোটি ৯ লাখ ৯০ হাজার টাকা এবং ০.১৩ টাকা

অর্ধবার্ষিকীতে এক্সিম ব্যাংক ১ম মিউচ্যুয়াল ফান্ডের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৬ লাখ ২০ হাজার  টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৩ কোটি ৫২ লাখ ৪০ হাজার টাকা এবং ০.৩২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৪) এ ফান্ডটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ২৬ লাখ ৩০ হাজার টাকা ও ইউনিট প্রতি আয় হয়েছে ০.১১ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১ কোটি ৯০ লাখ ৯০ হাজার টাকা এবং ০.১৭ টাকা

 

শেয়ারবাজার/মু/অ

 

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.