আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ফেব্রুয়ারী ২০১৫, রবিবার |


চলতি বছরের সর্বনিম্ম লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্মমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। রোববার শুরু থেকে শেষ পর্যন্ত সূচকে পতন বিরাজ করে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার পরিমাণে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চলতি বছরের সর্বনিম্ম লেনদেন হয়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৫৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া মোট ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ২৪৭ টির আর অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৮৪ কোটি ৬৮ লাখ ৫৩ হাজার টাকা। আর এটাই এখন পর্যন্ত চলতি বছরের সর্বনিম্ম। কারণ চলতি বছরে এর আগে ডিএসইর লেনদেন ২০০ কোটির নিচে নামেনি। গত বছরের ২৯ ডিসেম্বর ডিএসইতে লেনদেন হয়েছিল ১৮৯ কোটি ৫৮ লাখ ৩৩ হাজার টাকা এরপর এটাই সর্বনিম্ম।

এদিকে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭২৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২০৬ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন কমেছে ২১ কোটি ৮৮ লাখ ৮৭ হাজার টাকা।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই সময়ে সিএসসিএক্স সূচক ১২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৬১০ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০টির, কমেছে ২০৫টির আর অপরিবর্তিত রয়েছে ১২টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ৯৪ লাখ টাকা।

 

শেয়াররবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.