আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ফেব্রুয়ারী ২০১৫, রবিবার |

kidarkar

জাহিন স্পিনিংয়ের আইপিও ড্র চলছে

Zaheenশেয়ারবাজার রিপোর্ট: আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য জাহিন স্পিনিং লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) লটারির ড্র চলছে। সোমবার সকাল সোয়া ১০টায় রাজধানী ঢাকার, ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে শুরু হয় কোম্পানির ড্র ।

লটারি ড্র অনুষ্ঠানে উপস্থিত আছেন, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এ এম বদরুজ্জামান খসরু, পরিচালক মাহমুদুর রহমান, কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা মুহাম্মদ ফারুক হোসেন, ইস্যু ম্যানেজার এমটিবি ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খায়রুল বাসার আবু তাহের মোহাম্মদ, এফএভিপি মো. কামরুজ্জামান, পোর্স্ট ইস্যু ম্যানেজার সেট কমের সিইও স্বদেশ রঞ্জন সাহা, ব্রাক ব্যাংকের প্রতিনিধি খাজা মো: ইয়াহিয়া।

জানা যায়, কোম্পানিটির আইপিওতে ২৮ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিলো ১৩ জানুয়ারি পর্যন্ত। এ সময়ে কোম্পানির আইপিও আবেদনে বিনিয়োগকারীদের কাছ থেকে ৮৮৭ কোটি ১৬ লাখ ৭০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। যা উত্তোলনকৃত অর্থের চেয়ে ৭৩.৯৩ গুণ।

এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৫৬ কোটি ৯৫ লাখ ২০ হাজার টাকার, ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৬৩ কোটি ৭১ লাখ ১৫ হাজার টাকার, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২৪৫ কোটি ৭৫ লাখ ৬৫ হাজার টাকার এবং প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ২০ কোটি ৭৪ লাখ ৭০ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে ১২ কোটি টাকা উত্তোলনের জন্য ১ কোটি ২০ লাখ শেয়ার ছাড়ে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। আর মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০ টি শেয়ারে ।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩০তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন করা হয়।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১২.৫৯ টাকা।

 

শেয়ারবাজার/অ

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.