আজ: মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ইং, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ নভেম্বর ২০২৩, সোমবার |

kidarkar

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন নারিন

স্পোর্টস ডেস্ক : ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই তিনি বেশি পরিচিত। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ৮ বছরের ছোট ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের হয়ে জিতেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই ক্যারিয়ারের আজ ইতি টানলেন সুনীল নারিন।

ক্যারিবিয়ান জার্সিতে নারিন সবশেষ খেলেছিলেন চার বছর আগে। ২০১১ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এই রহস্য স্পিনারের। ক্যারিয়ার খুব একটা সমৃদ্ধ নয়। কেননা ৮ বছরে খেলেছেন কেবল ৬ টেস্ট, ৬৫ ওয়ানডে ও ৫১ টি-টোয়েন্টি। তিন ফরম্যাট মিলিয়ে শিকার করেছেন ১৬৫ উইকেট।

নারিনের ক্যারিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য দিক ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজকে চ্যাম্পিয়ন করার নেপথ্যে বল হাতে ৯ উইকেট শিকার করেছিলেন তিনি।

আজ অবসরের ঘোষণা দিয়ে নারিন বলেন, ‘চার বছরের আগে আমি ইন্ডিজের হয়ে শেষবার খেলেছিলাম। আজ আমি আন্তর্জাতিক ক্রিকেটে থেকে অবসর গ্রহণ করছি। আমি স্বল্পভাষী মানুষ তবে ব্যক্তিগতভাবে এমন কিছু মানুষ আছেন যারা আমাকে ক্যারিয়ার জুড়ে অঢেল সমর্থন জুগিয়েছেন এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করার স্বপ্ন বাস্তবায়নে সহযোগিতা করেছেন। আপনাদের প্রতি আমার অশেষ কৃতজ্ঞতা। ’

শুধু আন্তর্জাতিক ক্রিকেট নয়, লিস্ট ‘এ’ ক্রিকেটকেও বিদায় দেওয়ার ঘোষণা দিয়েছেন নারিন। চলমান সুপার ফিফটি কাপেই ৫০ ওভারের ম্যাচ খেলতে শেষবারের মতো দেখা যাবে তাকে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.