সূচকের পতনে চলছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে চলছে লেনদেন। সোমবার শুরু থেকেই সূচকে নিম্মমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার পরিমাণে লেনদেনও রয়েছে ধীর গতি। ফলে আবার রাহুর গ্রাসে যাচ্ছে পুঁজিবাজার।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া মোট ২৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১টির, কমেছে ২২৭টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৫৮ কোটি ২৯ লাখ ৭৪ হাজার টাকা।

এর আগে বোরবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৫৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৮৪ কোটি ৬৮ লাখ ৫৩ হাজার টাকা। যা ছিল চলতি বছরের সর্বনিম্ম।

এদিকে সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক ১২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪৯৪ পয়েন্টে। এসময়ে সিএসইতে মোট ১৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ৮টির, কমেছে ১৩৯টির আর অপরিবর্তিত রয়েছে ৮টি কোম্পানির শেয়ার। যা টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪ কোটি ৪ লাখ ৬৭ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top