আজ: শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ নভেম্বর ২০২৩, সোমবার |

kidarkar

বিনিয়োগ মেলায় আরএকে সিরামিক্সের বিশ্বমানের টাইলস প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক: বিশ্বমানের এবং নতুন নতুন ডিজাইনের নান্দনিক সব টাইলস নিয়ে স্টলে প্রদর্শন করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেড। সোমবার (২০ নভেম্বর) রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত ফরেন ইনভেস্টরস চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ফিকি) ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত দুইদিন ব্যাপী “৬০তম বর্ষপূর্তি এবং বিনিয়োগ মেলা ২০২৩” এর একটি স্টলে এই প্রদর্শনীর আয়োজন করেছে আরএকে সিরামিক্স।

এসময় স্টলে উপস্থিত ছিলেন আরএকে সিরামিক্সের ব্র্যান্ড এবং প্রডাকশন বিভাগের সহ-ব্যবস্থাপক মোহাম্মদ আল-সাদ। তিনি স্টলে থাকা টাইলসগুলোর বিভিন্ন বৈশিষ্ট সাংবাদিকদের সামনে তুলে ধরেণ।

তিনি বলেন, আমাদের এখানে আসার মূল কারণ হলো প্রদর্শনী করা। আমরা চাই আমাদের এই নান্দনিক টাইলসগুলো সবাই দেখুক এবং তার সম্পর্কে জানুক। এখানে ১ ফুট বাই তিন ফুটের টাইলস সহ বিভিন্ন ধরণের ওয়াল টাইলস রয়েছে। এখানে যে টাইলসগুলো আমরা আজ প্রদর্শণ করছি তার সবগুলোই নতুন।

মোহাম্মদ আল-সাদ আরও বলেন, আমাদের এখানে থাকা ১ ফিট ৩ ফিট সাইজের টাইলসটি দেশে সর্বপ্রথম উৎপাদন করা এই সাইজের টাইলস। লোকাল মার্কেটে আমদানি করা ২ ফিট ৪ ফিট সাইজের টাইলসও পাওয়া যায়, তবে সেগুলো এতো ভালো মানের নয়।

বাংলাদেশে ব্যবসা পরিচালনা করতে গিয়ে লাফার্জ হোলসিম কোন ধরণের সমস্যার সম্মুখিন? – এমন প্রশ্নের জবাবে আরএকে সিরামিক্সের এ কর্মকর্তা জানান, আমরা যেহেতু একটি মাল্টিন্যাশনাল কোম্পানি, সেহেতু লোকাল মার্কেটে আমাদের প্রোডাক্টের বেশ বড় একটা চাহিদা রয়েছে। আমরা ইনশাআল্লাহ বেশ ভালোই ব্যবসা করছি এবং আমাদের যা উৎপাদন হয় তা বাংলাদেশের বাজারেই বিক্রি হয়ে যাচ্ছে। তবে হরতাল-অবরোধের কারণে পণ্য পরিবহনে সমস্যায় পরতে হচ্ছে।

উল্লেখ, দেশী ও বিদেশী বিনিয়োগকারীদের দেশীয় শিল্পে বিনিয়োগে আকৃষ্ট করতে ফিকি সদস্য ও সরকারী স্টেকহোল্ডাররা একত্রে ৪০টি স্টল পরিচালনা করছেন মেলাটিতে। দুই দিনব্যাপী এই মেলায় বিটুবি ও বিটুসি প্রদর্শন করা হবে। ফিকির ‘৬০তম বর্ষপূর্তি এবং বিনিয়োগ মেলা ২০২৩’এর কৌশলগত অংশীদার বাণিজ্য মন্ত্রণালয় ও বিডা।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.