আজ: মঙ্গলবার, ২২ জুন ২০২১ইং, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ ফেব্রুয়ারী ২০১৫, সোমবার |


kidarkar

স্থিতিশীলতার দাবিতে বিনিয়োগকারীদের মানববন্ধন

Manob-bondhon-Sharebazarশেয়ারবাজার রিপোর্ট:   শেয়ারবাজার স্থিতিশীলতার দাবিতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে আজ দুই দফায় মানববন্ধন করেছেন বিনিয়োগকারীরা। বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে বিনিয়োগকারীরা মানববন্ধনে অংশগ্রহন করে অনতিবিলম্বে শেয়ারবাজার স্থিতিশীল করাসহ বিভিন্ন দাবি উত্থাপন করেন।

তবে দেশের রাজনৈতিক পরিস্থিতি সংকটাপন্ন থাকায় বিনিয়োগকারীদের বেশিক্ষণ মানববন্ধন করতে দেয়নি পুলিশ প্রসাশন।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশিদ চৌধুরী শেয়ারবাজার নিউজ ডটকমকে বলেন, দীর্ঘ প্রায় ৪ বছর ধরে শেয়ারবাজারে বিভিন্ন সময়ে নানা ইস্যুতে দরপতন হয়েছে। এই সময়ের মধ্যে শেয়ারবাজার কোনো সময়েই একটি স্থিতিশীল পর্যায়ে আসেনি। যখনই বাজার একটু ভালো অবস্থানে যেতে চায় তখনই কোনো না কোনো ইস্যু এর ওপর নেতিবাচক প্রভাব ফেলে। বর্তমানে রাজনৈতিক ইস্যুতে শেয়ারবাজারে নেতিবাচক প্রভাব পড়ছে। অন্যদিকে সবসময়েই বিনিয়োগকারীদের ক্ষতির মুখে পড়তে হচ্ছে। তাই বর্তমান শেয়ারবাজারের ওপর বিনিয়োগকারীরা অতিষ্ট হয়ে পড়েছেন। বাজারের এই মন্দা  পরিস্থিতির প্রতিবাদেই আমাদের এই মানববন্ধন ছিল। কিন্ত পুলিশ তা করতে বাধা দেয়।

তিনি আরও বলেন, পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগ বাড়ানোর লক্ষ্যে পূর্বের মোট দায়ের ১০ শতাংশ বিনিয়োগের সুযোগ প্রদান, যৌক্তিক প্রিমিয়াম বা প্রিমিয়াম ছাড়া কোম্পানি আইপিও’র অনুমোদন, ফিন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট বাস্তবায়ন, বাইব্যাক আইন প্রণয়ন, অপ্রদর্শিত অর্থ বিনিয়োগের সুযোগ প্রদান ইত্যাদি বিষয়ে সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদের সভায় সবমহলের প্রতিনিধি থাকলেও ব্যক্তি বিনিয়োগকারীদের কোনো প্রতিনিধি নেই। এখানে ব্যক্তি বিনিয়োগকারীদের মধ্য থেকে একজন নির্বাচিত প্রতিনিধি থাকা আবশ্যক বলে মনে করেন তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.