২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে আরএকে সিরামিকস

Rak ceremicশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খাতের আরএকে সিরামিক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য  আগামী ২৫ মার্চ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, বসুন্ধরা, জোয়ার সাহারায় সকাল সাড়ে ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে আরএকে সিরামিকস। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ ফেব্রুয়ারি।

শেষ হওয়া অর্থ বছরে আরএকে সিরামিকের কর পরবর্তী মুনাফা হয়েছে ৫৬ কোটি ২৭ লাখ ৯০ হাজার টাকা, প্রতি শেয়ারে আয় হয়েছে ১.৬৭ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ১৭.৫৭ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১.৮৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৬৮ কোটি ২৪ লাখ ১০ হাজার টাকা, ২.০৩ টাকা, ১৮.৯৯ টাকা ও ২.৬৬ টাকা।

জানা যায়, আরএকে সিরামিকসের পরিচালনা পর্ষদের সভায় কতিপয় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে আরএকে সিরামিক (বাংলাদেশ) লিমিটেডের ধারণ করা আরএকে-মোসফ্লাই (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেডের ১ লাখ ৯২ হাজার ৫০০টি শেয়ার ১০০ টাকা দরে ড. এম এ মালেকের কাছে বিক্রি। বোর্ড সভায় উপস্থিতি ফি পুনর্নির্ধারণের জন্য আর্টিক্যাল-৯০ সংশোধন এবং আধুনিক যোগাযোগ ব্যবস্থা যেমন-টেলিফোনিক কনভারসেশন ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে বোর্ড সভা করতে এ সংক্রান্ত কোম্পানির সংঘস্মারক পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে আরএকে সিরামিকের পরিচালনা পর্ষদ। এ সব বিষয়ে বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ১৭ ফেব্রুয়ারি সকাল ১০ টায় বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top