আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ ফেব্রুয়ারী ২০১৫, সোমবার |

kidarkar

গ্রামীণফোনের ৬৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

gpশেয়ারবাজার ডেস্ক:  বিনিয়োগকারীদের ৬৫ শতাংশ নগদ লভ্যাংশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি গ্রামীণফোন লিমিটেড (জিপি)। এর আগে মধ্যবর্তীকালীন ৯৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল জিপি। সবমিলিয়ে ২০১৪ সালের জন্য বিনিয়োগকারীদের মোট ১৬০ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা দিয়েছে জিপি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ঘোষিত লভ্যাংশ বিনিয়োরগকারীদের সম্মত্তিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ এপ্রিল, সকাল ১০টায় বসুন্ধারা কনভেনশন সেন্টার২, ব্লক সি, বসুন্ধারা আবাসিক এলকা, বারিধারায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, ২০১৪ সালের জন্য মধ্যবর্তীকালীন ৯৫ শতাংশসহ মোট ১৬০ শতাংশ। এরই মধ্যে মধ্যবর্তীকালীন লভ্যাংশ বিতরণ করা হয়ে গেছে।

আলোচিত বছরে গ্রামীন ফোনের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ হাজার ৯৮০  কোটি ৩২ লাখ ৮০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪.৬৭ টাকা। আর শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ২৩.২৩ টাকা এবং নেট অপারেটিংশ ক্যাশ ফ্লোরে হয়েছে ২৩.১৫ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.