আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

চলতি সপ্তাহে ডিএসই মোবাইল অ্যাপের উদ্ভোধন

DSEশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজার সম্পর্কে প্রয়োজনীয় তথ্য বিনিয়োগকারীদের কাছে সহজে পৌছে দিতে মোবাইল অ্যাপলিকেশনের মাধ্যমে চলতি সপ্তাহে ডিএসই ইনফো সার্ভিস চালু করবে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

আগামি ২৫ নভেম্বর ডিএসই ইনফো সার্ভিসের উদ্ভোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও প্রযুক্তি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ডিএসই ইনফো সার্ভিসের উদ্ভোধন করবেন। এ সময় অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক হেলাল উদ্দীন নিজামী।

ডিএসই জানায়, এ সেবা চালু হলে বিনিয়োগকারীরা মোবাইলের মাধ্যমে দ্রুত ও খুব সহজে ডিএসই্ ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন। এছাড়া পরবর্তীতে মোবাইলের মাধ্যমে শেয়ার লেনদেন করার সুবিধা এতে যুক্ত করা হবে।

জানা যায়, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে আইসিটি বিভাগ বিভিন্ন সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের জন্য ১০০টি মোবাইল অ্যাপলিকেশন তৈরির কাজ করছে। এরই অংশ হিসেবে ডিএসই’র জন্যও একটি মোবাইল অ্যাপলিকেশন তৈরি করা হয়েছে। এর জন্য ডিএসই তার ওয়েবসাইটের সকল ডাটা সরবরাহ করে এ কাজে পূর্ণ সহায়তা করেছে।

এ বিষয়ে ডিএসই’র একাধিক উর্ধ্বতন কর্মকর্তা শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, ডিএসই ইনফো সার্ভিসের মাধ্যমে মোবাইলে বিনিয়োগকারীদের কাছে পুঁজিবাজার বিষয়ে সকল তথ্য সরবরাহ করা হবে। এর জন্য বিনিয়োগকারীদের আর আমাদের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে না। পরবর্তীতে এ অ্যাপলিকেশনের মাধ্যমে বিনিয়োগকারীরা যাতে শেয়ার লেনদেন করতে পারে সে ব্যবস্থা করা হবে।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.