আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ নভেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

সূচকে উত্থান: দেড় ঘন্টায় লেনদেন ৩০০ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকে টানা বাড়তে থাকে সূচক এবং প্রথম ৪৫ মিনিটে এ মাত্রা অত্যাধিক থাকলেও পরে সামান্য হ্রাস পায়। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ৭৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২৮৮ কোটি ৪২ লাখ ১৮ হাজার টাকা।

এর আগে রোববার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৩৬ পয়েন্টে। আর এ সময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ২২২ কোটি ৭১ লাখ ২৫ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬০৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ৪৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির। যা টাকায় লেনদেন হয়েছে ২২ কোটি ৭০ লাখ ৯১ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.