আজ: বুধবার, ০৫ অক্টোবর ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ নভেম্বর ২০১৫, সোমবার |


kidarkar

জিপিএইচ ইস্পাতের এজিএম বাতিলে বিএসইসি ও ডিএসইতে চিঠি


GPH-sharebazarnews.comশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের জিপিএইচ ইস্পাত লিমিটেডের ৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বাতিল করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও ঢাকা স্টক এক্সেচেঞ্জে (ডিএসই) চিঠি দিয়েছেন আবদুল্লাহ আল ওহাব নামে এক বিনিয়োগকারী। তার বিও অ্যাকাউন্ট নং-১২০২৪২০০২৩৫৩৯২৩১।

সোমবার ২৩ নভেম্বর বিএসইসি ও ডিএসইতে ঐ বিনিয়োগকারীর পক্ষ থেকে চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ১৯ নভেম্বর অনুষ্ঠিত হওয়া এ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম)  হরতালের অযুহাতে তড়িগড়ি করে শেষ করে কর্তৃপক্ষ। তবে এখানে সাধারণ বিনিয়োগকারীদের কোন প্রকার বক্তব্য দিতে দেয়া হয়নি।

চিঠিতে আরো অভিযোগ করা হয়, নিজেদের লোক দিয়ে অতি অল্প সময়ে এজিএম পাশ করানো হয়েছে। তিনজন সুবিধাভোগী পরিচালকে অসামাঞ্জাস্য বেতন-ভাতা প্রদান করা হচ্ছে। এছাড়া সাধারণ বিনিয়োগকারীরা বক্তব্য দিতে চাইলে তাদের বঞ্চিত করেছে কোম্পানির কর্তৃপক্ষ।

চিঠিতে যেসব বিষয় তদন্ত করে কার্যকরী ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় সেগুলো হলো: অতি অল্প সময়ের মধ্যে সভা (এজিএম) শেষ করতে হবে এই মর্মে চেয়ারম্যান সাহেবের অসৌজন্য মূলক বক্তব্য। হরতালের অযুহাত দেখিয়ে কোন শেয়ার হোল্ডারদের আলোচনা সুযোগ না দেয়া। বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের পূর্বে শেয়ার হোল্ডারদের নিকট বার্ষিক প্রতিবেদন প্রকাশ পূর্বক বই প্রেরণ না করা। হিসাব নিরীক্ষণ সম্পর্কিত আলোচনা ব্যতিত তাড়াহুড়া করে এজিএম পাশ করা। তিন জন সুবিধাভোগী পরিচালকের অসামাঞ্জাস্য বেতন-ভাতা গ্রহণ। যাহা বার্ষিক প্রতিবেদনের ২৭ ও ২৮ নম্বর পৃষ্ঠায় উল্লেখ্য রয়েছে। সভার সম্পূর্ণ ভিডিও ফুটেজ (আনকাট) তদন্ত পূর্বক সভা বাতিল করণ ইত্যাদি।

এই বিষয়ে জানতে চাইলে কোম্পানি সচিব আরাফাত কামাল শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, কোম্পানির বিরুদ্ধে বিনিয়োগকারীরা যে কোন সময় যে কোন অভিযোগ করতে পারেন। এটা তাদের অধিকার। এই অভিযোগের বিরুদ্ধে যদি নিয়ন্ত্রক সংস্থা কোন চিঠি আমাদের পাঠায় বা জানতে চায় আমরা সে বিষয়ে অবশ্যই জবাব পেশ করবো।

শেয়ারবাজারনিউজ/ম.সা


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.