আজ: বুধবার, ০৫ অক্টোবর ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ নভেম্বর ২০১৫, সোমবার |


kidarkar

সিলেট সুপারস্টারসের টার্গেট ১৮১ রান


bplশেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) তৃতীয় ম্যচে  নির্ধারিত ওভার শেষে  ৫ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করেছে চিটাগং ভাইকিংস। দলের হয়ে অর্ধশতক হাঁকিয়েছেন তামিম ইকবাল এবং ইয়াসির আলি। নিজেদের প্রথম ম্যাচে সিলেট সুপারস্টারসের জিততে হলে ১৮১ রান করতে হবে।

এর আগে ব্যাটিংয়ে নেমে দ্রুত চিটাগং ওপেনার লঙ্কান তারকা দিলশান ফিরে যান। ইনিংসের দ্বিতীয় ওভারেই দিলশানকে শূন্য রানে মুমিনুল হকের তালুবন্দি করে ফিরিয়ে দেন সুবাশিষ রায়। প্রথম ম্যাচের পর এ ম্যাচেও অর্ধশতক হাঁকান তামিম ইকবাল (৬৯)। অজন্তা মেন্ডিসের বলে মোহাম্মদ শহীদের তালুবন্দি হওয়ার আগে তামিম ৪৫ বল মোকাবেলা করে ৬টি চার আর ৪টি ছক্কা হাঁকান।

দলীয় ১০৮ রানের মাথায় মুনাবেরার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন আনামুল হক (৩)। মোহাম্মদ শহীদের ১৮তম ওভারের প্রথম বলে বিদায় নেন জীবন মেন্ডিস। উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হওয়ার আগে জীবন ১১ বলে দুই ছক্কায় ২০ রান করেন।

ব্যাট হাতে অসাধারণ এক ইনিংস খেলেন ইয়াসির আলি। ৫২ বলে একটি চার আর ৪টি ছক্কায় তিনি ৬৩ রান করে শেষ বলে রান আউট হন। জিয়াউর রহমান ৭ বলে একটি করে চার আর ছক্কায় করেন অপরাজিত ১৫ রান।

এর আগে ২৬ মিনিট বিলম্বে বিপিএলের তৃতীয় ম্যাচের টস অনুষ্ঠিত হয়। টসের নির্ধারিত সময়ে চিটাগং ভাইকিংস অধিনায়ক তামিম মাঠে এসে ম্যাচ রেফারির সঙ্গে দাঁড়িয়ে থাকলেও সেখানে দেখা যায়নি প্রতিপক্ষের অধিনায়ক মুশফিকুর রহিমকে। তবে, টস বিলম্ব নিয়ে নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, সিলেট সুপার স্টারসের দুই খেলোয়াড়ের অনাপত্তিপত্র (এনওসি) নিয়ে জটিলতা থাকায় নির্ধারিত সময়ে টস অনুষ্ঠিত হয়নি।

পরে, টস জিতে দিনের প্রথম ম্যাচে সিলেট দলপতি মুশফিক ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। দুপুর দুইটায় চিটাগং ভাইকিংস ও সিলেট সুপারস্টারসের মধ্যকার ম্যাচটি ২০ মিনিট বিলম্বে মাঠে গড়ানোর কথা থাকলেও ১ ঘণ্টা ৭ মিনিট পর শুরু হয়। ব্যাট হাতে নামেন চিটাগংয়ের দুই ওপেনার তামিম ইকবাল ও তিলকারত্নে দিলশান। এর আগে মাঠে নেমেও তারা আবারো ড্রেসিং রুমের পথে ফিরে যান।

দিনের অপর ম্যাচে সন্ধ্যা পৌনে ৭টায় সাকিব আল হাসানের রংপুর রাইডার্স লড়বে মাহামুদুল্লাহ রিয়াদের বরিশাল বুলসের বিপক্ষে।

সিলেট সুপারস্টারস: মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, জুনায়েদ সিদ্দিকী, অজন্তা মেন্ডিস, মোহাম্মদ শহীদ, মমিনুল হক, সুবাশিষ রায়, দিলশাল মুনাবেরা, নাজমুল হোসাইন, নাজমুল হোসেন মিলন ও নুরুল হাসান।

চিটাগং ভাইকিংস: তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, জিয়াউর রহমান, এনামুল হক বিজয়, শফিউল ইসলাম, ইয়াসির আলি, আসিফ আহমেদ রাতুল, মোহম্মদ আমির, জীবন মেন্ডিস, সাঈদ আজমল ও দিলশান।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.