আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ নভেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ডিএসই মোবাইল এ্যাপসের উদ্ভোধন কাল

dse-apsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজার সম্পর্কে প্রয়োজনীয় তথ্য বিনিয়োগকারীদের কাছে সহজে পৌছে দিতে ডিএসই ইনফো’ নামে এ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপলিকেশনের (এ্যাপস) উদ্ভোধন করতে যাচ্ছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। আগামীকাল বুধবার (২৫ নভেম্বর) বিকেল ৩টায় ডিএসই ইনফো সার্ভিসের উদ্ভোধন করবেন তথ্য ও প্রযুক্তিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও প্রযুক্তিমন্ত্রী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক হেলাল উদ্দীন নিজামী।

জানা যায়, টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে আইসিটি বিভাগ বিভিন্ন সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের জন্য ১০০টি মোবাইল অ্যাপলিকেশন তৈরির কাজ করছে। এরই অংশ হিসেবে ডিএসই’র জন্যও একটি মোবাইল অ্যাপলিকেশন তৈরি করা হয়েছে। এর জন্য ডিএসই তার ওয়েবসাইটের সকল ডাটা সরবরাহ করে এ কাজে পূর্ণ সহায়তা করেছে।

উল্লেখ্য, ডিএসই ইনফো’ নামে এ্যাপসের মাধ্যমে শেয়ারহোল্ডাররা পাবেন পুঁজিবাজার সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য। এ সেবা চালু হলে বিনিয়োগকারীরা মোবাইলের মাধ্যমে দ্রুত ও খুব সহজে ডিএসই্ ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন। এছাড়া পরবর্তীতে মোবাইলের মাধ্যমে শেয়ার লেনদেন করার সুবিধা এতে যুক্ত করা হবে।

এছাড়াও মক ট্রেডিংয়ের সিডিউল ডেভলপ ও এর কাঠামো ঠিক করা হয়েছে। পাশাপাশি কোম্পানির তথ্য আপডেট করে তা আন্তর্জাতিক মানের করা হবে। এবং কোম্পানির আর্থিক তথ্যগুলো বিনিয়োগকারীরা যাতে সহজে পেতে পারে সে জন্যই এই এ্যাপস চালু করার ব্যবস্থা নেয়া হয়েছে বলে ডিএসইর পক্ষ থেকে জানানো হয়েছিলো।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.