আজ: বুধবার, ০৫ অক্টোবর ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ নভেম্বর ২০১৫, মঙ্গলবার |


kidarkar

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন


indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরুর দিকে উত্থান-পতন থাকলেও দিনশেষে কমেছে সূচক। এর ফলে দ্বিতীয় দিনের মতো পতনে বিরাজ করছে বাজার। মঙ্গলবার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও আগের দিনের তুলনায় উভয় বাজারে কমেছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৪ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ২১২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪৩ কোটি ৩ লাখ ৩৮ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৮৫ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ০.৯ পয়েন্ট কমে অবস্থান করে ১১০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৪৩ পয়েন্টে। ওইদিন টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫৮৬ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকা। যা ছিলো গত তিন মাসের সর্বোচ্চ। এর আগে গত ২০ আগস্ট ডিএসইতে লেনদেন হয়েছিলো ৫৯৬ কোটি ৯৬ লাখ ৮৮ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫০৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ২৫ লাখ ৯৬ হাজার টাকা।

এর আগে সোমবার সিএসই’র সাধারণ মূল্যসূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৩০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৪৫ কোটি ৮৬ লাখ ৪৩ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ১৯ কোটি ৬০ লাখ ৪৭ হাজার বা ৪২.৭৫ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.