আজ: সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ নভেম্বর ২০১৫, বুধবার |



kidarkar

আমির খানের বাড়ির সামনে বিক্ষোভ

বিক্ষোভশেয়ারবাজার ডেস্ক: ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে মুখ খোলার পর মুম্বাইয়ে আমির খানের বাড়ির বাইরে বিক্ষোভ দেখিয়েছে কট্টর হিন্দুত্ববাদী সংগঠন ‘হিন্দু সেনা’। পরিস্থিতি মোকাবেলায় তার বাড়ির আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভারতের ক্ষমতাসীন বিজেপির এক পার্লামেন্ট সদস্যও আমিরের বিরুদ্ধে তোপ দেখিয়েছেন। তিনি বলেন, আমিরকে অবশ্যই ভারত ছাড়তে হবে। এতে ভারতের জনসংখ্যা কমবে বলে তিনি দাবি করেন।

এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ভারতের চলমান ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে প্রথমবারের মতো মুখ খোলেন আমির। তিনি বলেন, ‘সমাজের গভীরে এমনকি নিজের পরিবারে নিরাপত্তাহীনতা ও ভয় ঢুকে গেছে। কিরণ ও আমি সারাজীবন ভারতেই কাটিয়েছি। অথচ প্রথমবারের মতো সে আমাকে জিজ্ঞেস করেছে, আমাদের কি ভারত ছেড়ে চলে যাওয়া উচিৎ?’ এই নিয়েই এখন সরগরম ভারতের রাজনীতি। দেশ ছেড়ে যাওয়া বিবেচনা করার কথা জানানোর পর অনেকে আমিরের সমালোচনা করলেও বলিউডের বেশ কিছু তারকা তার পক্ষ নিয়েছেন। পাশে দাঁড়িয়েছে বিরোধী দল কংগ্রেসও।

এর আগে শাহরুখ, সালমানসহ অনেক বলিউড তারকা ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে ভারতের সামাজিক অবস্থার সমালোচনা করেছিলেন। নিজের ৫০তম জন্মদিনে শাহরুখ বলেছিলেন, ‘দেশে চরম অসহিষ্ণুতার পরিবেশ তৈরি হয়েছে। এ ভাবে চলতে থাকলে ভারত কিছু দিনের মধ্যেই অন্ধকার যুগে ফিরে যাবে।’

কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে এসে অসহিষ্ণুতা নিয়ে সরব হয়েছিলেন অমিতাভ বচ্চন। মুখ খুলেছেন সালমান খান, প্রবীণ সরোদশিল্পী আমজাদ আলি খান প্রমুখ। এ বার সেই তালিকায় যুক্ত হল আমির খানের নাম।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.