আজ: সোমবার, ০৩ অক্টোবর ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

উর্ধ্বমুখী প্রবণতা চলছে লেনদেন


indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম আধা ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৫০ কোটি টাকা।

বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৬২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪৪ কোটি ৭২ লাখ ৯৬ হাজার টাকা।

এর আগে বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করে ১১০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৩২ পয়েন্টে। আর প্রথম দেড় ঘন্টায় টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১৪৩ কোটি ৮৮ লাখ ৩৮ হাজার টাকা।

এদিকে সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫০৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ২৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ৭ কোটি ১৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.