আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ নভেম্বর ২০১৫, শুক্রবার |

kidarkar

সপ্তাহজুড়ে ৫ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য সপ্তাহজুড়ে ৩০ জুন এবং ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। এগুলো হলো: তাল্লু স্পিনিং, মিথুন নিটিং, বঙ্গজ, বাটা সু এবং ইর্স্টার্ণ ক্যাবলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

তাল্লু স্পিনিং:

তাল্লু স্পিনিং লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.১৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৩২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর ফ্যাক্টরী প্রাঙ্গনে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।

মিথুন নিটিং:

মিথুন নিটিং লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৯৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.৫৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর ফ্যাক্টরী প্রাঙ্গনে সকাল ১২টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।

বঙ্গজ:

বঙ্গজ লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৫৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৬১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর ফ্যাক্টরী প্রাঙ্গন, চুয়াডাঙ্গায় সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।

বাটা সু:

বাটা সু ‍লিমিটেড জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৫ এবং ৩১ ডিসেম্বর ২০১৪ (retained earning) পর্যালোচনা করে ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য অন্তর্বর্তীকালীন এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর ঘোষিত ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ ডিসেম্বর।

তৃতীয় প্রান্তিকে বাটা সুর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২.৬৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১৫.৫৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১৯.৫১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩৯.৭২ টাকা, এনওসিএফপিএস ছিল ১৫.৭০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৯৩.৯৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ২.৯১ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২২.৫০ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১৯.৩৫ টাকা।

১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হ‌ওয়া এ কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য মোট ২৮০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

ইষ্টার্ন ক্যাবলস:

ইষ্টার্ন ক্যাবলস লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.২৭ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান দাড়িয়েছে (এনওসিএফপিএস) ৩.৮৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জানুয়ারি সকাল ১১টায় ফ্যাক্টরী প্রাঙ্গন, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ ডিসেম্বর।

১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৪.৯৫ টাকা, এনএভি হয়েছিলো ৬৬ কোটি ৯৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ০.৪৬ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.