আজ: মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২ইং, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ নভেম্বর ২০১৫, শনিবার |


kidarkar

আফ্রিদি ঝড়েও ব্যর্থ পাকিস্তান


afridiশেয়ারবাজার ডেস্ক: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আফ্রিদি ঝড়েও ব্যর্থ পাকিস্তান। এ ম্যচে পাকিস্তানকে ৩ রানে হারিয়ে ২-০তে এগিয়ে রয়েছে ইংলিশরা। এর ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো জোস বাটলারের ইংল্যান্ড।

আগে ব্যাটিং করা ইংল্যান্ড নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে তোলে ১৭২ রান। জবাবে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে পাকিস্তানের ইনিংস ১৬৯ রানে শেষ হয়।

ইংলিশদের দুই ওপেনার জ্যাসন রয় ২৯ রান অ্যান্ড্রু হেলস ১১ রান করেন। ইনিংস সর্বোচ্চ ৩৮ রান আসে ২৪ বলে তিনটি চার আর দুটি ছক্কা হাঁকানো জেমস ভিঞ্চের ব্যাট থেকে। জো রুট ২০, স্যাম বিলিঙ্গস ১১, ক্রিস ওকস অপরাজিত ১৫ রান করেন। ২২ বলে একটি বাউন্ডারি আর তিনটি ওভার বাউন্ডারির সাহায্যে ৩৩ রান করেন দলপতি জোস বাটলার।

পাকিস্তানের হয়ে ৪ ওভারে মাত্র ১৫ রান খচর করে সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন শহীদ আফ্রিদি। এছাড়া দুটি উইকেট দখল করেন আনোয়ার আলি। একটি করে উইকেট পান সোহেল তানভীর, ওয়াহাব রিয়াজ আর সোয়েব মালিক।

জবাবে ১৭৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটি থেকেই পাকিস্তান ৫১ রান তুলে নেয়। আহমেদ শেহজাদ ১৮ বলে দুটি করে চার ও ছক্কায় করেন ২৮ রান। আরেক ওপেনার রাফাতুল্লাহ ২৩ রান করে বিদায় নেন। মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে আসে ২৫ রান। সোয়েব মালিক খেলেন ২৬ রানের ইনিংস। সোয়েব মাকসুদ ২ এবং উমর আকমল ৩ রান করলেও সরফরাজ আহমেদ ১৩ বলে ১৯ রান করেন।

আট নম্বরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান দলপতি আফ্রিদি ২৪ রান করে বিদায় নেন। ‘বুমবুম’ আফ্রিদির ইনিংসটি সাজানো ছিল মাত্র ৮ বলে। তার ইনিংসে একটি বাউন্ডারির সঙ্গে তিনটি ওভার বাউন্ডারি।

মাত্র ৩ রানে জয় পাওয়া ইংলিশদের হয়ে তিনটি উইকেট নেন লিয়াম প্লাঙ্কেট। দুটি করে উইকেট দখল করেন ক্রিস ওকস এবং আদিল রশিদ।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.