আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ নভেম্বর ২০১৫, শনিবার |



kidarkar

পাঁচ ভাইয়ের এক বৌ! (ভিডিও)

wifeশেয়ারবাজার ডেস্ক: শিরোনামটা দেখে অবাক লাগছে? লাগারই কথা। আরও অবাক করার বিষয় হলো, এ স্ত্রী-ই করছেন  আপন মায়ের পেটের ভাই এ পাঁচ স্বামীর সংসার! বেশি দূরে নয়, পার্শ্ববর্তী ভারতের উত্তর প্রদেশেই এমন পরিবারের সন্ধান মেলে। এমনি একটি পরিবারের আপন পাঁচ ভাইয়ের একমাত্র স্ত্রী রাজু ভার্মা। ২১ বছর বয়সী রাজু ভার্মা পাঁচ স্বামীর সঙ্গে একই ঘরে সুখে-শান্তিতে বসবাস করছেন।

ভাইদের মধ্যে গুড্ডু ভার্মাই প্রথম রাজু ভার্মাকে বিয়ে করেন। পরে একে একে অপর চার ভাই শান্তরাম ভার্মা, বাজ্জু ভার্মা, গোপাল ভার্মা ও দীনেশ ভার্মাও রাজু ভার্মাকে বিয়ে করেছেন। রাজু ভার্মার বছর পাঁচেকের এক ছেলেসন্তানও আছে।

এদিকে, চীনের চেচিয়াং ইউনিভার্সিটির অর্থশাস্ত্রের অধ্যাপক জুয়োসি দেশে মেয়ের ‘আকাল’ ঘোচাতে এভাবেই ‘ধ্রুপদী’ হওয়ার পরামর্শ দিয়েছেন। তবে তার এ মন্তব্যকে ঘিরে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। তৈরি হয়েছে বিতর্ক। কিন্তু নিজের যুক্তিতে অনড় সেই অধ্যাপক। তার যুক্তি, চীনের বহু গ্রামে এখন এ ব্যবস্থা চলছে।
তিনি এও জানিয়েছেন, ২০২০ সালের মধ্যে চীনে অবিবাহিত পুরুষের সংখ্যা পেঁৗছবে ৩-৪ কোটিতে। যাদের রোজগার ভালো, তারা বিয়ের জন্য পাত্রী পেয়ে যাবেন। কিন্তু বাকিদের কী হবে, তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন ওই অধ্যাপক।
শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.