আজ: শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

লেনদেন ছাড়িয়েছে ৬০০ কোটি টাকা


bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসেও দেশের উভয় শেয়ারবাজারে সূচকে উত্থান অব্যাহত রয়েছে। এদিন শুরুতে সূচক বৃদ্ধির হার অত্যাধিক থাকলেও প্রথম দেড় ঘন্টা পর এ মাত্রা কিছুটা হ্রাস পায়। তবে ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৬০০ কোটি টাকা। দিনশেষে সূচকের পাশাপাশি ডিএসইতে অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। দিনভর সিমেন্ট, প্রকৌশল, জ্বালানী-বিদ্যুৎ, ইন্স্যুরেন্স এবং খাদ্য-আনুষাঙ্গিক খাতের কোম্পানিগুলোর প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ লক্ষ্য করা গেছে। যার প্রভাবে এসব খাতে তালিকাভুক্ত কোম্পানির শেয়ার দর বাড়ার পাশাপাশি টাকার অংকেও ডিএসইতে লেনদেন কিছুটা বেড়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১১৯টির আর অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ বাজারে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৬০৪ কোটি ৪৫ লাখ ৭০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স ২ পয়েন্ট কমে অবস্থান করে ৪৬১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৪ পয়েন্ট কমে অবস্থান করে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৫৭ পয়েন্টে। আর ওইদিন ডিএসই-তে মোট লেনদেন হয়েছিল ৫৬৪ কোটি ৫৪ লাখ ২৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৯ কোটি ৯১ লাখ ৪২ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৫৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১০৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৩৭ কোটি ৪২ লাখ ১১ হাজার টাকা।

এর আগের কার্যদিবসে সিএসইর সাধারণ মূল্যসূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৫৯৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৪১ কোটি ৯৭ লাখ ৮৭ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ৫৫ লাখ ৭৬ হাজার টাূকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

 


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.