উভয় বাজারে বেড়েছে সূচক

price_upশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করে। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে উভয় বাজারে কিছুটা কমেছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৪১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৯টির, কমেছে ৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩২৫ কোটি ৯৮ লাখ টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮১০ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩৪৬ কোটি ৯ লাখ ৮২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২০ কোটি ১১ লাখ ৮২ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৮৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৪২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৬২ লাখ ৫৮ হাজার টাকা।

এর আগে বুধবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৯২৪ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৪১ কোটি ৩৩ লাখ ৪৮ হাজার টাকা। সে হিসেবে বৃহস্পতিবার সিএসইতে লেনদেন কমেছে ১২ কোটি ৭০ লাখ ৯০ হাজার টাকা।

 

 

শেয়ারবাজার/অ

 

 

আপনার মন্তব্য

Top