একাদশতম ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠলো আজ

cricketশেয়ারবাজার রিপোর্ট: অবশেষে পর্দা উঠলো আইসিসি ক্রিকেট বিশ্বকাপ একাদশতম আসরের।  অপেক্ষার প্রহর শেষ করে শনিবার মূল লড়াই শুরু হওয়ার আগে বৃহস্পতিবার পর্দা উঠে বিশ্বকাপ ক্রিকেটের । আজ বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় আয়োজক দেশ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় হয় বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠান।

অস্ট্রেলিয়ার উদ্বোধনী অনুষ্ঠানটি হয় মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোলে। অন্যদিকে নিউজিল্যান্ডের উদ্বোধনী অনুষ্ঠানটির ভেন্যু ক্রাইস্টচার্চ। তবে ক্রাইস্টচার্চে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হলেও আসল উদ্বোধনী অনুষ্ঠান হবে অস্ট্রেলিয়ায়। মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোল থেকে সেটি গোটা বিশ্বে সম্প্রচার করা হবে।
এদিকে মেলবোর্নের অনুষ্ঠানে অংশগ্রহণকারী ১৪ দলের অধিনায়কের সঙ্গে থাকবেন ক্রিকেটের সাবেক ও বর্তমান অনেক তারকা। তাছাড়া উদ্বোধনী সেই মাহেন্দ্রক্ষণ মাতাতে মঞ্চে উপস্থিত থাকবেন  জেসিকা হিলডা মাওবো, টিনা এরেনাসহ আরও অনেকেই।

এরপর প্রথাগত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্বকাপের দুই আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিভিন্ন ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হবে। তারপর থাকবে আতশবাজির চোখ ধাধানো প্রর্দশনী। (সূত্র: ওয়েবসাইট)

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top