আজ: মঙ্গলবার, ২২ জুন ২০২১ইং, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ ফেব্রুয়ারী ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

সৌদি গমনেচ্ছুদের নিবন্ধন অনলাইনে

Saudi_labourশেয়ারবাজার রিপোর্ট: এবার অনলাইনেও নিবন্ধন করতে পারবেন সৌদি আরব যেতে আগ্রহী শ্রমিকরা। জনশক্তি রফতানি ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) অধীনে সব জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয় এবং দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদের ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রের মাধ্যমে নিবন্ধন করা যাবে।

বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শহিদুল আলম মজুমদার কর্তৃক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে বিদেশ গমনেচ্ছুরা (www.bmet.gov.bd) ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে নিবন্ধন করতে পারবেন।

সূত্রে জানা যায়, নিবন্ধন জন্য প্রবাসী কল্যাণ ভবনে সকালে হাজারো মানুষের ভিড়ে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়েছে। সৌদি গমনেচ্ছুদের ভিড় প্রবাসী কল্যাণ ভবন থেকে পূর্বে রমনা থানা ও পশ্চিমে টেলিযোগাযোগ ভবন পর্যন্ত বিস্তৃত হয়েছে।

পরে দুপুরে প্রবাসী কল্যাণ ভবনের মাইকেও এই ঘোষণা দেওয়া হয়। ঘোষণায় বলা হয়, আজ দুপুর দুইটা থেকে বিএমইটির ওয়েবসাইটে নিবন্ধন করা যাবে। এছাড়াও ৪২ টি জেলার জনশক্তি রপ্তানী অফিসেও এই নিবন্ধন করা যাবে।

বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর থেকেই বাংলাদেশের বিভিন্ন স্থানের জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসগুলোতে ভিড় করতে থাকেন বিদেশ গমনেচ্ছুরা, যার পরিপ্রেক্ষিতে কয়েকটি স্থানে হট্টগোলোর সৃষ্টি হয়।

সৌদি আরব গমনেচ্ছু হাজার হাজার মানুষের চাপ সামাল দিতে পারছেন না বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং জনশক্তি রফতানি ও প্রশিক্ষণ ব্যুরোর সংশ্লিষ্ট করর্মকর্তারা।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.