সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পাশাপাশি কমেছে লেনদেন। রোববার শুরু থেকেই নিম্মমুখী থাকলেও মাঝে মিশ্র প্রবণতা লক্ষ্য করা যায়। তবে দিন শেষে পতনে শেষ হয় লেনদেন। ফলে আবার ঝিমিয়ে পড়েছে বাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৩১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১৩১টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৪ কোটি ৬৬ লাখ ৪৭হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮৪১ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩২৫ কোটি ৯৮ লাখ টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন কমেছে ৬১ কোটি ৩১ লাখ ৫৩ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯৬৬ পয়েন্টে। দিনশেষে লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১১১টির ও অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৩ লাখ ৭৬ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯৭৯ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৮ কোটি ৬২ লাখ ৫৮ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ২ কোটি ২৮ লাখ ৮২ হাজার টাকা।

 

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top