ইউনাইটেড পাওয়ারের লটারির ফলাফল

United-poweশেয়ারবাজার রিপোর্ট : ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ইউপিজিডিসিএল) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা ৪৫ মিনিটে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে এ ড্র অনুষ্ঠান শুরু হয়।

আইপিওর লটারির ড্র অনুষ্ঠান উদ্বোধন করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মঈনউদ্দীন হাসান রশিদ।

এসময় উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ, কোম্পানি সচিব মাহফুজুল হক, ফাইন্যান্স এ্যান্ড অ্যাকাউন্টস ম্যানেজার মুজিবুল ইসলাম পাটোয়ারিসহ অন্যান্যরা। এ ছাড়া ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও সিডিবিএলের প্রতিনিধিরা।

ফলাফল জানতে এখানে ক্লিক করুন:

ব্যাংক কোড:

জানা যায়, কোম্পানিটি প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে বাজার থেকে ১৪২ কোটি ৫৬ লাখ টাকা উত্তোলনের অনুমোদন পায়। যার বিপরীতে ৮৩৭ কোটি ২ লাখ ৩৭ হাজার ৬০০ টাকার আবেদন জমা পড়েছে।

সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৬০৯ কোটি ১ লাখ ২০ হাজার টাকা, ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৭৫ কোটি ৮৯ লাখ ৮০ হাজার ৮০০ টাকা, প্রবাসীদের কাছ থেকে ৬১ কোটি ২৩ লাখ ৯৬ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ড খাত থেকে ৯০ কোটি ৮৭ লাখ ৪০ হাজার ৮০০ টাকার আবেদন জমা পড়েছে।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে মোট ২৩৭ কোটি ৬০ লাখ টাকা উত্তোলনের জন্য ৩ কোটি ৩০ লাখ সাধারণ শেয়ার ছাড়বে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ৬২ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭২ টাকা।

কোম্পানিটির আইপিওতে ১৮ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ৩১ জানুয়ারি পর্যন্ত।

 

শেয়ারবাজারনিউজ/আ হা

আপনার মন্তব্য

Top